• আদালতের আদেশে একাদশ - দ্বাদশে অবৈধভাবে নিযুক্ত ৯০৭ জনের তালিকা প্রকাশ SSCর
    হিন্দুস্তান টাইমস | ২৭ জুলাই ২০২৩
  • একাদশ – দ্বাদশ শিক্ষক নিয়োগ দুর্নীতিতে বেআইনিভাবে নিযুক্ত ৯০৭ জন প্রার্থীর তালিকা প্রকাশ করল স্কুল সার্ভিস কমিশন। বুধবার ওই প্রার্থীদের নাম ও রোল নম্বর প্রকাশ করা হয়েছে। মঙ্গলবারই একাদশ দ্বাদশে প্যানেলভুক্ত ৫০০০ এর বেশি প্রার্থীর OMR শিট মুখবন্ধ খামে জমা দিতে বলেছে সুপ্রিম কোর্ট। সঙ্গে OMR শিটের সঙ্গে সার্ভারের নম্বরের গরমিল রয়েছে এমন প্রার্থীদের তালিকা প্রকাশের নির্দেশ দেয় সর্বোচ্চ আদালত।

    একাদশ – দ্বাদশে ৯০৭ জন প্রার্থীর OMR শিটের নম্বরের সঙ্গে সার্ভারের নম্বরের মিল নেই বলে আগেই আদালতে জানিয়েছিল SSC. এর পর একাদশ দ্বাদশের OMR শিট প্রকাশের দাবিতে কলকাতা হাইকোর্টে মামলা করেন চাকরিপ্রার্থী ববিতা সরকার। সেই আবেদনের প্রেক্ষিতে OMR শিট প্রকাশের নির্দেশ দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। SSC রায় চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে গেলে রায় অপরিবর্তিত থাকে।

     

    এর পর সুপ্রিম কোর্টে যায় SSC. বিচারপতি অনিরুদ্ধ বসু ও বিচারপতি দীপঙ্কর দত্তের বেঞ্চ নির্দেশ দেয়, এখনই OMR শিট প্রকাশ করার দরকার নেই। তবে সেগুলি মুখবন্ধ খামে জমা দিতে হবে আদালতে। সঙ্গে ওয়েটিং লিস্টে থাকা ব্যক্তিদের OMR শিটও জমা দিতে হবে। সঙ্গে প্রকাশ করতে হবে ৯০৭ জনের নামের তালিকা। তবে নামের তালিকায় বাড়ির ঠিকানার অংশটি বাদ দিতে নির্দেশ দেন বিচারপতিরা। তার পরদিনই আদালতের নির্দেশে ওয়েবসাইটে ৯০৭ জনের নামের তালিকা প্রকাশ করল SSC. এদের প্রায় সবাই চাকরি পেয়ে গিয়েছেন বলে SSC সূত্রে খবর।

     
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)