• Dengue: ফের ডেঙ্গিতে মৃত্যু! পুরসভার নজরে বেসরকারি ল্যাব, বৃহস্পতিবার নবান্নে বৈঠক
    ২৪ ঘন্টা | ২৭ জুলাই ২০২৩
  • মৈত্রেয়ী ভট্টাচার্য ও দেবারতি ঘোষ: বর্ষা এখন মাঝপথে। রাজ্যে ক্রমশ ভয়াবহ আকার নিচ্ছে ডেঙ্গি! ফের মৃত্যু নদিয়ায়। পরিস্থিতি পর্যালোচনা যখন  নবান্নে বৈঠক ডাকলেন মুখ্যসচিব, তখন বেসরকারি ল্যাব থেকে তথ্য পেতে আইন তৈরির কথা ভাবছে পুরসভা।

    নজরে নদিয়া। স্বাস্থ্য়ভবন সূত্রে খবর, জেলায় ডেঙ্গি পরিস্থিতি রীতিমতো উদ্বেগজনক। জ্বরে ভুগছেন অনেকেই। এখনও পর্যন্ত মৃত ৩। সোমবার কলকাতায় NRS হাসপাতালে মৃত্যু হয়েছে এগারো বছরের এক কিশোরের। তার বাড়ি নদিয়া হাঁসখালিতে। প্রথমে কৃষ্ণনগর সদর হাসপাতালে, তারপর ২১ জুলাই তাঁকে ভর্তি করা হয়েছিল NRS-এ। কিন্তু বাঁচানো যায়নি।

    এদিকে ডেঙ্গি পরিস্থিতি পর্যালোচনায় আগামীকাল, বৃহস্পতিবার বৈঠক হবে নবান্নে। বৈঠকে বিভিন্ন জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক, পুরকর্তাদের হাজির থাকার নির্দেশ দিয়েছেন মুখ্যসচিব। চুপ করে বসে নেই কলকাতা পুরসভাও। এদিন বিভিন্ন বিভাগের আধিকারিকদের সঙ্গে বৈঠক করলেন মেয়র তথা রাজ্যের পুর ও নগরোন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিম। ফিরহাদ হাকিম বলেন, 'নিশ্চিতভাবে কিছু সমস্যা আছে। যেমন ধরুন PWD এলাকা, আমি মন্ত্রীকে বলব, মেডিক্যাল কলেজ বা অন্যন্য জায়গায় পরিষ্কার রাখতে। আবার কিছু কেন্দ্রীয় সরকারের এলাকা আছে। যেমন রেলওয়ে সাইডিং, CPWD এলাকা, নিজাম প্যালেস. পোর্টের এলাকা। অনেক জায়গায় নোংরা পড়ে রয়েছে। ওদের সাহায্য লাগবে। কেন্দ্রীয় সরকার, রাজ্য সরকার, পুরসভার সবাইকে এগিয়ে আসতে হবে। সাধারণ মানুষকে এগিয়ে আসতে হবে'।
  • Link to this news (২৪ ঘন্টা)