• নিক্কোপার্কের সামনে বাইপাসে বসছে কংক্রিটের ‘পেভার ব্লক’
    বর্তমান | ২৭ জুলাই ২০২৩
  • নিজস্ব প্রতিনিধি, বিধাননগর: রাস্তা ভেঙে বেহাল। বৃষ্টির জল জমে ধানখেত সদৃশ হয়ে উঠেছিল নিক্কোপার্কের সামনে সল্টলেক বাইপাস। বুধবার এই প্রতিবেদন ছবি সহ ‘বর্তমান’ সংবাদপত্রে প্রকাশিত হয়। সেই দুর্ভোগের ছবি প্রকাশ্যে আসার পর বুধবার সকাল থেকেই শুরু হল তৎপরতা। বেহাল রাস্তার মেরামতের কাজে হাত পড়ল। রাস্তার যে অংশে বড় বড় গর্ত তৈরি হয়েছিল সেখানকার পিচ তুলে কংক্রিট পেভার ব্লক বসানোর কাজ শুরু করেছে নবদিগন্ত ইন্ডাস্ট্রিয়াল টাউনশিপ অথরিটি। কর্তৃপক্ষের বক্তব্য, যে অংশটির বেহাল দশা সেখানে এই ব্লক বসানো হচ্ছে। তার কাজও শুরু হয়েছে। দ্রুততার সঙ্গে শেষও হবে কাজ। অন্যদিকে রাস্তা সংস্কার শুরু হওয়ায় অফিসযাত্রী থেকে সাধারণ মানুষ সকলেই স্বস্তির শ্বাস ফেলেছেন।

    কলকাতা থেকে নিউটাউন যোগাযোগকারী গুরুত্বপূর্ণ রাস্তা হল সল্টলেক বাইপাস। নিউটাউনের দিক থেকে ওই বাইপাস চিংড়িঘাটার মুখে এসে ইএম বাইপাসে মিশেছে। নিক্কোপার্কের সামনে যেখানে মেট্রোর স্টেশন তৈরির কাজ চলছে, সেই অংশেই রাস্তার দশা বেহাল। দু’টি লেনের অবস্থা একই। তৈরি হয়েছে বড় বড় গর্ত। বৃষ্টির জল জমে তা ধানখেতে পরিণত হয়েছে। এই সল্টলেক বাইপাসের দেখভালের দায়িত্বে নবদিগন্ত ইন্ডাস্ট্রিয়াল টাউনশিপ অথরিটি। কর্তৃপক্ষের দাবি, মেট্রোর কাজের জেরেই রাস্তার ওই অংশ ভেঙেচুরে গিয়েছে। উপরের অংশে কংক্রিটের কাজের সময় একটানা জল পড়েছে রাস্তার উপর। তাতে হাল আরও খারাপ হয়েছে।

    বুধবার ঘটনাস্থলে গিয়ে দেখা গিয়েছে, নিক্কোপার্কের সামনের ভাঙা অংশে রাস্তা সংস্কারের কাজ শুরু হয়েছে। নির্মীয়মাণ মেট্রো স্টেশনের নীচের অংশে চিংড়িঘাটাগামী লেনে কাজ শুরু হয়েছে। খানা-খন্দ ভরা রাস্তার পিচ খুঁড়ে তুলে ফেলে বসানো হচ্ছে পেভার ব্লক। নবদিগন্ত ইন্ডাস্ট্রিয়াল টাউনশিপ অথরিটির আধিকারিক ও ইঞ্জিনিয়াররা পরিদর্শন শেষে ওই ব্লক বসানোর সিদ্ধান্ত নেয়। জানা গিয়েছে, পেভার ব্লক শক্তপোক্ত। অনেক রাস্তাতেই ওই ধরনের ব্লক বসানো হয়েছে। সেই রাস্তাগুলি বেশ কয়েক বছর ধরে অক্ষত। সেই কারণেই ওই ব্লক বসানোর সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।
  • Link to this news (বর্তমান)