• হার্ট সার্জারির জন্য জামিনের আবেদন, সুজয়কৃষ্ণের রিপোর্ট এইমসে পাঠানোর আর্জি ইডির
    বর্তমান | ২৮ জুলাই ২০২৩
  • নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ধমনির ব্লকেজের কারণে ওপেন হার্ট সার্জারির প্রয়োজন। এসএসকেএম নয়, দেশের যে কোনও বেসরকারি হাসপাতালে তা করাতে চান। এই যুক্তি দেখিয়ে ইডি আদালতে জামিনের আবেদন করলেন সুজয়কৃষ্ণ ভদ্র ওরফে কালীঘাটের কাকু। যদিও তাঁর ধমনি ব্লকেজ নিয়ে এসএসকেএমের রিপোর্ট এইমসে পাঠানোর জন্য আবেদন করে  ইডি। সেই সঙ্গে তাঁর জামিনের আবেদনেরও বিরোধিতা করা হয়।

    স্ত্রীর মৃত্যুর পর আদালতের নির্দেশে প্যারোলে বাড়িতে ছিলেন কালীঘাটের কাকু। প্যারোল শেষের পর যেদিন প্রেসিডেন্সি সংশোধনাগারে আনা হয় সেদিনই অসুস্থ হয়ে পড়েন তিনি। তাঁকে সরাসরি এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই তিনি চিকিৎসাধীন। সম্প্রতি তাঁর ধমনিতে ব্লকেজ ধরা পড়েছে। বাইপাস সার্জারি দরকার। এরপরই তাঁর আইনজীবীরা আদালতে জামিনের আবেদন জানান। আদালতে মেডিক্যাল রিপোর্ট আসার পর বৃহস্পতিবার এই মামলার শুনানি হয়। কাকুর আইনজীবী সেলিম রহমান আদালতে বলেন, তাঁর আইনজীবী দেশের বাইরে চিকিৎসা করাতে যেতে চান না। দেশেরই যে কোনও বেসরকারি হাসপাতালে চিকিৎসা করাতে ইচ্ছুক। 

    জামিনের বিরোধিতা করে ইডির আইনজীবী ফিরোজ এডুলজি ও অভিজিৎ ভদ্র বলেন, এসএসকেএম হাসপাতালের উপর মুখ্যমন্ত্রীর আস্থা আছে। হার্ট ট্রান্সপ্লান্ট সার্জারিতে এই হাসপাতাল পথিকৃৎ। এখানকার চিকিৎসকদের দক্ষতা নিয়ে কোনও সংশয়ের জায়গা নেই। সুজয়বাবু প্যারোলে থাকাকালীন কোনও সমস্যা ছিল না, তিনি সুস্থই ছিলেন। সংশোধনাগারে আনার পরই তাঁর অক্সিজেনের স্তর নেমে যায়। জেলে এই চিকিৎসা হতে পারত। তা না করিয়ে সরাসরি তাঁকে এসএসকেএমে আনা হয়। এর থেকেই বোঝা যাচ্ছে, তিনি কতটা প্রভাবশালী! এসএসকেএম হাসপাতালে রাজনৈতিক বাধ্যবাধ্যকতা থেকে অনেক রিপোর্ট তৈরি হয়। প্রাক্তন শিক্ষামন্ত্রীর প্রসঙ্গ টেনে এনে ইডির আইনজীবী বলেন, পার্থর রিপোর্ট তৈরি করে এসএসকেএম। সেখানে বিভিন্ন উপসর্গের কথা বলা হয়। এরপর হাইকোর্টের নির্দেশে তাঁকে এইমসে পরীক্ষা করে বিশেষ কিছুই পাওয়া যায়নি। তাই কাকুর সমস্ত রিপোর্ট এইমসে পাঠানো হোক। সওয়াল শেষে তাঁর জামিনের আর্জি বিচারক খারিজ করে দেন। সেইসঙ্গে আদালত জানিয়েছে, তিনি সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি রয়েছেন। এমন শারীরিক অবস্থার কারণে তাঁর পক্ষে এখানে ভর্তি থাকাই যুক্তিযুক্ত।
  • Link to this news (বর্তমান)