• ?আগে প্যাশনের জন্য খেলত, এখন টাকার জন্য খেলে?, কড়া সমালোচনার মুখে রোনাল্ডো
    প্রতিদিন | ২৮ জুলাই ২০২৩
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সৌদি আরবের ক্লাব আল নাসেরে কেন এসেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)? আল হিলালের প্রাক্তন স্ট্রাইকার ওডিয়ন ইগহালো (Odion Ighalo) পর্তুগিজ মহাতারকাকে দুয়ো দিয়ে বলছেন, আগে ফুটবলের প্রতি প্যাশন ছিল, এখন টাকার জন্য খেলে।

    ওমা স্পোর্টস টিভি-কে দেওয়া সাক্ষাৎকারে ইগহালো বলেন, ?তরুণ বয়সে প্যাশন দিয়ে ফুটবল খেলে ফুটবলাররা। তখন অর্থের কথা কেউ ভাবে না। আমি এখন কেরিয়ারের শেষ প্রান্তে এসে পৌঁছেছি। কত বছর আমি খেলব, তা নিজেও জানি না। একবছরও হতে পারে, দু? বছরও। ঈশ্বর যখন থামতে বলবেন, তখন থামব।?

    ৩৪ বছর বয়সি নাইজেরিয়ান ফুটবলার ইগহালো মনে করেন, তিনি আরও বছর তিনেক মতো খেলবেন। সেই চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে ওডিয়ন ইগহালো বলেন, ?সারাজীবন আমি প্যাশন নিয়ে খেলেছি। এখন টাকার জন্য খেলি। আমি সেই ধরনের প্লেয়ার নই যে বলবে, আমি প্যাশনের জন্য খেলি। দিনের শেষে, টাকাই শেষ কথা।

    এরপরেই ইগহালো প্রশ্ন তুলেছেন রোনাল্ডোকে নিয়ে। তিনি বলেছেন, ?রোনাল্ডো কি এখনও প্যাশনের জন্যই খেলে চলেছে? এখনও কি ওর মধ্যে প্যাশন রয়েছে? সারাজীবনে আমি যা রোজগার করেছি, রোনাল্ডো তার থেকে একশো গুণ বেশি অর্থ উপার্জন করেছে। তবুও সৌদি আরবে খেলতে এসেছে? রোনাল্ডো কি ফুটবলের প্যাশনের জন্য সৌদি আরবে খেলতে এসেছে? অর্থের জন্য এসেছে সৌদি আরবে।?

    ইগহালো দ্ব্যর্থহীন ভাবে জানিয়ে দিয়েছেন, আর্থিক সুরক্ষাটাই বড় ব্যাপার। সেই কারণেই ফুটবলাররা চলে আসছেন সৌদি আরবে। রোনাল্ডো অবশ্য এমন সমালোচনার পরেও মুখ খোলেননি। 
  • Link to this news (প্রতিদিন)