• ‘প্রধানমন্ত্রী মণিপুরে যাওয়ার চেষ্টাও করেননি’, ফের মোদীকে নিশানা কংগ্রেসের
    ইন্ডিয়ান এক্সপ্রেস | ২৯ জুলাই ২০২৩
  • বিরোধী জোট ‘ইন্ডিয়ার’ ২১ জনের একটি প্রতিনিধি দল রাজ্যের বর্তমান পরিস্থিতি মূল্যায়ন করতে হিংসা-বিধ্বস্ত মণিপুরে দু’দিনের সফরে ইতিমধ্যেই দিল্লি থেকে রওনা দিয়েছেন। তিন মাসেরও বেশি সময় ধরে জাতিগত হিংসায় কমপক্ষে ১৬০ জন নিহত হয়েছে। প্রতিনিধি দলটি রাজ্যের বিভিন্ন এলাকা ঘুরে দেখবেন। কথা বলবেন সাধারণ মানুষের সঙ্গে। একই সঙ্গে দুটি ত্রাণ শিবিরও পরিদর্শন করবে এবং রবিবার সকালে মণিপুরের গভর্নর আনুসুইয়া উইকেয়ের সঙ্গেও দেখা করার কথা প্রতিনিধিদলের।  বিরোধী সাংসদরা রাজ্য সরকারের হেলিকপ্টারে করে হিংসা কবলিত চুরাচাঁদপুরে যাওয়ার জন্য অনুরোধ করেছেন। এই এলাকায় নতুন করে হিংসা মাথাচাড়া দিয়েছে।  

    মণিপুরের

    পরিস্থিতি দেশের এক



    গুরুতর



    সংকট

    :

    কংগ্রেসের

    পি

    চিদাম্বরম

    “মণিপুরের পরিস্থিতি আজ দেশের সবচেয়ে বড় সংকট”। বেকারত্ব মুদ্রাস্ফীতির মত কঠিন সমস্যার সঙ্গে সঙ্গে মণিপুরের পরিস্থিতি দেশের এক ‘গুরুতর’ সংকট বলে উল্লেখ করেছেন পি চিদাম্বরম।

    কেন্দ্রীয় মন্ত্রী, তথ্য ও সম্প্রচার এবং যুব বিষয়ক মন্ত্রী, অনুরাগ ঠাকুর বলেছেন, ” আমি কংগ্রেস সাংসদ অধীর রঞ্জন চৌধুরীকে নিজের রাজ্য পশ্চিমবঙ্গে নিয়ে আসার জন্য অনুরোধ করব। আমি অধীর রঞ্জন চৌধুরীকে জিজ্ঞাসা করতে চাই তিনি কি রাজ্যে মহিলাদের প্রতি অত্যাচারের সঙ্গে  একমত পোষণ করছেন? রাজস্থানে যেখানে মহিলাদের ওপর অত্যাচার, অনবরত চলছে সেখানে ইণ্ডিয়া জোটের প্রতিনিধি দল কেন যায়নি?

    এখনও

    অবধি

    প্রধানমন্ত্রী

    মণিপুরে

    যাওয়ার

    চেষ্টাও

    করেননি

    :

    অধীর

    রঞ্জন চৌধুরী

    মণিপুর ইস্যুতে মোদীকে নিশানা করে কংগ্রেস সাংসদ অধীর রঞ্জন চৌধুরী বলেছেন৷ “এখনও পর্যন্ত প্রধানমন্ত্রী মণিপুরে যাওয়ার চেষ্টাও করেননি। আজ, বিরোধীদের চাপে কেন্দ্র জেগে উঠেছে”
  • Link to this news (ইন্ডিয়ান এক্সপ্রেস)