• আক্রান্তের সংখ্যা দুশো পার, ডেঙ্গি বাড়বাড়ন্তে হাট বন্ধের সিদ্ধান্ত প্রশাসনের
    এই সময় | ২৯ জুলাই ২০২৩
  • ডেঙ্গি নিয়ে তীব্র আতঙ্ক ছড়াতে শুরু করল উত্তর ২৪ পরগনা জেলার আমডাঙায়। ইতিমধ্যেই আমডাঙায় ডেঙ্গি নিয়ে রেড অ্যালার্ট জারি করা হয়েছে। এছাড়াও গাদামারা সবজি হাট ডেঙ্গি বাড়বাড়ন্তর জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। আমডাঙায় ডেঙ্গি আক্রান্তের সংখ্যা হু হু করে বাড়ছে। আমডাঙা ব্লক এলাকায় ২০০ জনেরও বেশি ডেঙ্গি আক্রান্ত হয়েছেন বলে খবর। শুক্রবার রাতে ডেঙ্গি আক্রান্তদের দেখতে আমডাঙা গ্রামীণ হাসপাতাল পরিদর্শনে যান আমডাঙার বিধায়ক রফিকুর রহমান। সেখানেই চিকিৎসার গাফিলতির অভিযোগে বিধায়ককে দেখে ক্ষোভ উগরে দেন ডেঙ্গি আক্রান্ত রোগীরা।

    অভিযোগ ১২ থেকে ১৪ ঘণ্টা ধরে ভর্তি আছেন, তবুও দেখা নেই ডাক্তারের। এমনই অভিযোগ ডেঙ্গি আক্রান্ত রোগীদের। শুধু তাই নয় হাসপাতালের বাইরে থেকে জল, সেলাইন কিনে আনতে হচ্ছে, ফলে হাসপাতালের বিরুদ্ধে ক্ষোভে ফুঁসছেন রোগীরা। দ্রুত সমস্যা সমাধানের আশ্বাস দিয়েছেন বিধায়ক।

    জেলা CMOH কে ফোন করে অভিযোগ জানিয়েছেন বিধায়ক রফিকুর রহমান। এক সপ্তাহের মধ্যে ডেঙ্গি টেস্ট এলাইজা মেশিন বসানো হবে বলে আশ্বাস দেন বিধায়ক। তিনি বলেন, ‘কিছু কিছু সমস্যা রয়েছে। আসলে এই এলাকায় ডেঙ্গি অনেকটাই ছড়িয়ে পড়েছে, সেই কারণে আক্রান্ত হয়ে অনেকে একসঙ্গে হাসপাতালে ভর্তি হয়েছেন।

    তাই পরিষেবাতে কিছু সমস্যা দেখা দিচ্ছে। আমি নিজে CMOH-কে এই বিষয়ে সব জানিয়েছি। তিনি এক সপ্তাহের মধ্যে সব সমস্যা সমাধানের আশ্বাস দিয়েছেন’। উল্লেখ্য, উত্তর ২৪ পরগনা জেলাতে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা বাড়ছে। জেলা স্বাস্থ্য দফতর সূত্রে খবর, এখনও পর্যন্ত ডেঙ্গি আক্রান্তের সংখ্যা ৭০০-র বেশি।

    বসিরহাটের অবস্থাও খুব খারাপ বলে জানানো হয়েছে। গত বছরের মতোই এবারেও আতঙ্ক বাড়িয়ে উত্তর ২৪ পরগনা জেলা থেকে ডেঙ্গি আক্রান্ত হয়ে মৃত্যুর খবর এসেছে। পরিস্থিতি মোকাবিলায় স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে হাসপাতালগুলিকে প্রস্তুত থাকার পরামর্শ দেওয়া হয়েছে। নজরদারি চালানো হচ্ছে গোটা পরিস্থিতির উপর।

    প্রতিবছরই জেলায় ডেঙ্গি আক্রান্তের সংখ্যা উপরের দিকে থাকতে দেখা যায়। এবার সেই ছবিটাই বদলাতে চাইছে প্রশাসন। যদিও এখনও পর্যন্ত আমডাঙা থেকে কোনও মৃত্যুর খবর পাওয়া যায়নি।

    তবুও পরিস্থিতির কথা মাথায় রেখে গাদামারা সবজি হাট বন্ধ করে দেওয়া হয়েছে। কারণ এই এলাকায় মশার বাড়বাড়ন্ত প্রচুর বলে অভিযোগ করেছেন হাটে আসা ব্যবসায়ীরা। আর সেই কারণেই পরিষ্কার পরিচ্ছন্ন করা হচ্ছে এই হাট এলাকা।
  • Link to this news (এই সময়)