• মাঝপথে আটকে গেল রোলারকোস্টার, ৭২ ফুট উঁচুতে ঝুলে রইলেন পর্যটকেরা!
    আনন্দবাজার | ২৯ জুলাই ২০২৩
  • চলতে চলতেই হঠাৎ মাঝপথে আটকে গেল রোলারকোস্টার। ৭২ ফুট উঁচুতে সেই রোলারকোস্টারে ঝুলে রইলেন পর্যটকরা। শেষমেশ বেশ কিছু ক্ষণের চেষ্টায় দড়ি বেঁধে পর্যটকদের নীচে নামানো হয়। বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে ইংল্যান্ডের একটি বিনোদন পার্কে।

    ইংল্যান্ডের সাউথএন্ডে সমুদ্রের ধারে ‘অ্যাডভেঞ্চার আইল্যান্ড’ নামেএকটি জনপ্রিয় রিসর্ট রয়েছে। সেই রিসর্টে একটি বিনোদন পার্ক রয়েছে। প্রতি দিন সেই রিসর্ট এবং বিনোদন পার্কে হাজারো পর্যটক আসেন। বিনোদন পার্কের ৭২ ফুট উঁচু রোলারকোস্টারটিও বেশ জনপ্রিয়। বৃহস্পতিবার এক দল পর্যটক স্থানীয় সময় দুপুর ২টো নাগাদ ‘দ্য রেজ’ নামে ওই রোলারকোস্টারে ওঠেন।

    রোলারকোস্টারটি যখন ৭২ ফুট উঁচুতে ছিল, সেই সময় তাতে যান্ত্রিক গোলযোগ দেখা দেয়। পর্যটকদের নিয়ে খাড়া ভাবে রোলারকোস্টারটি আটকে যায়। এই ঘটনায় পর্যটকদের মধ্যে আতঙ্ক ছড়ায়। আতঙ্কিত পর্যটকরা উদ্ধারের জন্য চিৎকার করতে থাকেন। প্রায় এক ঘণ্টা ধরে ওই অবস্থায় আটকে থাকেন তাঁরা। তবে পার্কের দায়িত্বে থাকা কর্মীরা দ্রুত ওই পর্যটকদের উদ্ধারের জন্য তৎপর হন। পার্কে আসা অন্য পর্যটকদের সহযোগিতায় আটকে থাকা পর্যটকদের শেষমেশ উদ্ধার করা হয়। সেই ঘটনার একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

  • Link to this news (আনন্দবাজার)