• সাঁতার কেটে উদ্‌যাপন! পরীক্ষার ফল দেখে আনন্দে জলে নামল দুই কিশোর, ডুবে মৃত্যু দু’জনেরই
    আনন্দবাজার | ২৯ জুলাই ২০২৩
  • পরীক্ষার ফল দেখে আনন্দে আত্মহারা হয়ে পড়েছিল তিন বন্ধু। তিন জনেই সাঁতার কাটতে ভালবাসে। তাই ঠিক হয়েছিল, খুশির আবহে জলেই কিছু ক্ষণ দাপিয়ে বেড়াবে তারা। কিন্তু সেই জলই কাল হল। খালের জলে ডুবে মৃত্যু হল দু’জনের।

    ঘটনাটি গুজরাতের খেদা জেলার। মেশো খালে সাঁতার কাটতে গিয়েছিল তিন কিশোর। সেখানেই দু’জনের মৃত্যু হয়েছে বলে খবর। পুলিশ জানিয়েছে, মৃতদের নাম মোহিত কুমার কেদার প্রসাদ ভগৎ (১৭) এবং জয়সভল প্রাঞ্জল অজয়ভাই (১৬)। তাদের সঙ্গে সচিন নামের আরও এক কিশোর ছিল। কিন্তু সে সুস্থ আছে।

    পুলিশ সূত্রে জানা গিয়েছে, মোহিতের দশম শ্রেণির ফল সম্প্রতি প্রকাশিত হয়েছে। তার ফল ভালই হয়েছিল। তাই তিন বন্ধু মিলে সাঁতার কেটে উদ্‌যাপন করার কথা ভাবে। পরিকল্পনা ছিল, ছোট খালে নামবে তারা। কিন্তু পরে পরিকল্পনা বদলানো হয়। মোহিত এবং জয়সভল বড় খালে গিয়ে নামে। বড় খালের কথা শুনেই শেষ মুহূর্তে পিছিয়ে গিয়েছিল সচিন।

    সচিন পুলিশকে জানিয়েছে, তার দুই বন্ধু খালে সাঁতার কাটছিল। কিন্তু কিছু ক্ষণ পরে আর তাদের দেখতে পাওয়া যাচ্ছিল না। সে গুরুজনদের খবর দেয়। পাঁচ ঘণ্টা তল্লাশি চালানোর পর দুই কিশোরের দেহ উদ্ধার করা হয় খাল থেকে। এই ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, খালে স্রোত বেশি ছিল। বৃষ্টির কারণে জলও স্বাভাবিকের চেয়ে বেশি ছিল। সেই কারণেই ভারসাম্য রাখতে পারেনি ওই দুই কিশোর।

  • Link to this news (আনন্দবাজার)