• নাবালিকাকে গণধর্ষণ! দুই অভিযুক্তর বাড়ি গুঁড়িয়ে দেওয়া হল বুলডোজারে
    প্রতিদিন | ৩০ জুলাই ২০২৩
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১২ বছরের নাবালিকার ধর্ষণে অভিযুক্ত দুই ব্যক্তির বাড়ি বুলডোজারে গুঁড়িয়ে দিল মধ্যপ্রদেশের (Madhya Pradesh) শিবরাজ সিং চৌহান সরকার। মন্দিরের কাছের জঙ্গলে নিয়ে গিয়ে ওই নাবালিকাকে ধর্ষণ (Rape) করা হয় বলে অভিযোগ। রক্তাক্ত অবস্থায় উদ্ধার করা হয় তাকে। ঘটনায় দুই অভিযুক্তের নাম উঠে এসেছে। পেশায় তারা দিনমজুর। শনিবার তাদের বাড়ি গুঁড়িয়ে দিল বুলডোজার। সাম্প্রতিক অতীতে উত্তরপ্রদেশ-সহ বিজেপি শাসিত রাজ্যগুলিতে অপরাধে অভিযুক্তদের বাড়ি বুলডোজারে গুঁড়িয়ে দেওয়ার ঘটনা বারবার দেখা গিয়েছে।

    পুলিশের তরফে জানা গিয়েছে, বৃহস্পতিবার সন্ধে থেকে নিখোঁজ ছিল সাতনা জেলার বাসিন্দা ওই নাবালিকা। রাত হয়ে গেলেও বাড়ি না ফেরায় পুলিশের দ্বারস্থ হয় পরিবার। এরপর শুরু হয় খোঁজ। শুক্রবার সকালে বাড়ি থেকে এক কিলোমিটার দূরের জঙ্গলে রক্তাক্ত অবস্থায় খুঁজে পাওয়া যায় কিশোরীকে। তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তার অবস্থা অত্যন্ত সংকটজনক বলেই খবর। ইতিমধ্যেই দুই অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের নাম রবীন্দ্র চৌধুরী ও অতুল বাধৌলিয়া। ইতিমধ্যেই চাকরিও খুইয়েছেন তারা। এবার ভেঙে দেওয়া হল তাদের বাড়িও। রবীন্দ্রর বাড়ি উদয়পুরে। অন্যদিকে অতুলের বাড়ি মালিয়ান তোলায়। দুই এলাকায় প্রচুর পুলিশ মোতায়েন করা হয় বাড়ি ভাঙার সময়।

    এদিকে গণধর্ষণের খবর ছড়িয়ে পড়তেই ক্ষোভে ফুঁসতে থাকে এলাকার বাসিন্দারা। হাসপাতালে ছুটে গিয়ে বিক্ষোভ দেখাতে শুরু করে তারা। পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এই ঘটনা ঘিরে শুরু হয়ে গিয়েছে রাজনৈতিক তরজাও। গণধর্ষণ নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান (Shivraj Singh Chouhan)। পুলিশকে অভিযুক্তদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন তিনি। সেই সঙ্গে নির্যাতিতা যাতে সঠিক চিকিৎসা পায়, সে বিষয়টিও নিশ্চিত করতে বলেছেন। পালটা মধ্যপ্রদেশে নারী নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলে দিয়েছেন রাজ্যের কংগ্রেস সভাপতি কমল নাথ।
  • Link to this news (প্রতিদিন)