• কুচুটে বুড়ি নাচেও! সলমন খানের গানে ঠুমকা শিমুলের শাশুড়ির, দেখুন ভিডিয়ো
    হিন্দুস্তান টাইমস | ৩০ জুলাই ২০২৩
  • এই মুহূর্তে বাংলা টেলিভিশনের সবচেয়ে অপছন্দের শাশুড়ির তালিকায় একদম শীর্ষে থাকবেন শিমুলের শাশুড়ি মা। ছেলের ফুলসজ্জার রাত নষ্ট করে দিয়েছেন তিনি, বড় ছেলে তাঁর কথায় উঠবস করে। জি বাংলার ‘কার কাছে কই মনের কথা’য় এমনই রূপে ধরা দিচ্ছেন ইন্ডাস্ট্রির অন্যতম সিনিয়র অভিনেত্রী রীতা দত্ত চক্রবর্তী। বাংলা সিরিয়ালের জগতের অতি পরিচিত মুখ তিনি। শিমুলের দজ্জাল শাশুড়ি মায়ের চরিত্র অত্যন্ত সাবলীলভাবে ফুটিয়ে তুলছেন তিনি। এর আগে ‘ধুলোকণা’তেও শাশুড়ি-বউমার জুটি হিসাবে পাওয়া গিয়েছিল রীতা ও মানালিকে। শিমূল ও পরাগের ফুলসজ্জার দিন অসুস্থতার বাহানা করে ছেলের বিছানাতেই শুয়ে পড়ে শিমুলের শাশুড়ি। সেই দৃশ্য নিয়ে ছিছিকার নেটপাড়ায়। এর মাঝেই রিল লাইফে একদম অন্য অবতারে ধরা দিলেন রীতা দত্ত চক্রবর্তী।

    হবু ছোট বউমা প্রতীক্ষা (কুয়াশা) এবং শীর্ষা (সৃজনী)-র সঙ্গে জমিয়ে নাচ করতে দেখা গেল রীতা দত্ত চক্রবর্তীকে। সোশ্যাল মিডিয়ায় অনুপস্থিত বর্ষীয়ান অভিনেত্রী। কিন্তু তাতে কী! ‘কার কাছে কই মনের কথা’ টিমের দুই তরুণ অভিনেত্রীর সঙ্গে ইনস্টাগ্রাম রিল ভিডিয়ো বানিয়ে ফেললেন রীতা দেবী। শিমুলের শাশুড়ি মা-কে দেখা গেল আটপৌরে শাড়িতে। প্রতীক্ষা-শীর্ষার মধ্যমণি তিনি। সলমন খানের ‘পার্টনার’ ছবির ‘ইউ আর মাই লাভ’ গানে জমিয়ে নাচলেন তিনজনে। এই ভিডিয়ো শেয়ার করে কুয়াশা লেখেন- ‘অন্য কোনও জগতে। বিশেষ ধন্যবাদ আমাদের প্রিয় সিনয়র অভিনেত্রী রীতা দত্ত চক্রবর্তীকে আমাদের সঙ্গে এটা করবার জন্য… আমাদের বায়না রেখেছেন’।

    ইন্ডাস্ট্রির সহকর্মীরা ভালোবাসায় মুড়ে দিয়েছেন রীতা দত্ত চক্রবর্তীকে। পাপিয়া চন্দ থেকে সঙ্ঘশ্রী মিত্ররা বাহবা জানান তাঁকে। কিন্তু শিমুল ভক্তরা হালকা ছলেই কটাক্ষ করেন তাঁকে। একজন লেখেন, ‘বাবা, কুচুটে বুড়ি নাচও করে’। অপর একজন লেখেন, ‘পলুর মায়ের এ কী কাণ্ড… ’। 

    সম্প্রতি সিরিয়ালের ফুলসজ্জার বিতর্কিত দৃশ্য নিয়ে যে সমালোচনার ঝড় উঠেছে তা নিয়ে রীতা দত্ত চক্রবর্তী সাফাই দিয়েছেন। অভিনেত্রীর কড়া জবাব, ‘লেখক তো কিছু ভেবেই এমন দৃশ্য লিখেছেন। আর যাঁরা ছেলের সঙ্গে মায়ের ফুলসজ্জার মতো কটূক্তি করছেন, সে বিষয়ে বলব এটা সম্পূর্ণ বিকৃত মানসিকতার প্রতিফলন।’ আনন্দবাজারকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন,'আমার ছেলেও বাইরে থেকে কলকাতায় এলে আমরা একসঙ্গে শুই। এমন ধরনের ভাবনা সত্যিই মেনে নেওয়া যায় না।' রীতা দেবী আরও বলেন সোশ্যাল মিডিয়ায় অ্যাক্টিভ না হওয়ায় সেখানে কী হচ্ছে তার জানা নেই। সিরিয়ালে যা দেখানো হয়েছে তার সঙ্গে শহুরে মায়েদের মিল পাওয়া যাবে না তাও মেনে নেন অভিনেত্রী।

     
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)