• ক্যারিবিয়ানদের বিরুদ্ধে দ্বিতীয় ওয়ানডেতে কেন খেলছেন না বিরাট-রোহিত? জানালেন হার্দিক
    প্রতিদিন | ৩০ জুলাই ২০২৩
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথম ম্যাচে একজন ব্যাট করতে এসেছিলেন ৭ নম্বরে। আরেকজন ব্যাট করতে নামেননি। আর দ্বিতীয় ম্যাচে সোজা প্রথম একাদশ থেকেই উধাও হয়ে গেলেন ভারত অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) এবং প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি। যা দেখে অনেকেই অবাক। রোহিত-বিরাটদের এই অনুপস্থিতির কারণটা কী? খোলসা করলেন হার্দিক পাণ্ডিয়া (Hardik Pandya)।

    রোহিতের অনুপস্থিতিতে শনিবার টিম ইন্ডিয়ার (Team India) অধিনায়কত্ব করছেন হার্দিকই। দলের নিয়মিত সহ-অধিনায়ক তিনি। রোহিতের জায়গায় টস করতে এসে তাঁর অনুপস্থিতির ব্যাখ্যা দেন এদিনের অধিনায়ক। তিনি বলেন,?রোহিত এবং বিরাট (Virat Kohli) একটানা ক্রিকেট খেলছে। তাই এই ম্যাচে ওরা বিশ্রাম নিয়েছে, যাতে তৃতীয় ম্যাচে আবার তরতাজা হয়ে নামতে পারে।? রোহিত এবং বিরাটের অনুপস্থিতিতে দলে নেওয়া হয়েছে অক্ষর প্যাটেল এবং সঞ্জু স্যামসনকে।

    রোহিত-বিরাটরা টানা ক্রিকেট খেলে আসছেন একথা সত্যি। সামনে গুরুত্বপূর্ণ সিরিজ আছে, সেটাও সত্যি। তবে এদিন তাঁদের ?বিশ্রাম? নেওয়ার পিছনে আরও একটা বড় কারণ রয়েছে। সেটা হল তরুণদের সুযোগ দেওয়া। আগের ম্যাচেও ঠিক একই কারণে দলের দুই সিনিয়র তারকা প্রথমে ব্যাট করতে আসেননি। তরুণরা যাতে ম্যাচ প্র্যাকটিস পান, সেটা নিশ্চিত করার জন্য ৪ উইকেটের পতনের পর শার্দূল ঠাকুরকে ব্যাট করতে পাঠিয়েছেন। শেষে বাধ্য হয়ে রোহিতকে নামতে হয়েছে।

    আসলে বিশ্বকাপের আগে আর মোটে ১০-১১ টা ম্যাচ পাবে ভারত। এদিকে দলের মিডল অর্ডার এবং উইকেট কিপিং নিয়ে এখনও প্রশ্ন রয়ে গিয়েছে। তাই ভারতীয় টিম ম্যানেজমেন্ট চাইছে ?দুর্বল? ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধেই নিজেদের রিজার্ভ বেঞ্চের শক্তি যাচাই করে নিতে।
  • Link to this news (প্রতিদিন)