• কাশ্মীর থেকে ?নিখোঁজ? ভারতীয় সেনার জওয়ান, অপহরণ করেছে জঙ্গিরা, আশঙ্কা পরিবারের
    প্রতিদিন | ৩০ জুলাই ২০২৩
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ছুটিতে বাড়ি ফিরে নিখোঁজ হয়ে গেলেন ভারতীয় সেনার (Indian Army) এক জওয়ান। শনিবার রাত থেকে খুঁজে পাওয়া যাচ্ছে না কাশ্মীরের কুলগামের বাসিন্দা ওই জওয়ানকে। শনিবার রাত সাড়ে আটটা নাগাদ জাভেদ আহমেদ ওয়ানি (Javed Ahmad Wani) নিজের গ্রামের কাছের একটি বাজারে গিয়েছিলেন বাড়ির কিছু জিনিস কিনতে। সেখান থেকেই নিখোঁজ হয়ে যান তিনি।

    সেনা সূত্রে খবর, কয়েক দিন আগেই বাড়ি ফিরেছিলেন জওয়ান জাভেদ আহমেদ ওয়ানি। তিনি লাদাখের (Ladakh) লেহতে কর্মরত ছিলেন। তাঁর বাড়ি কাশ্মীরের কুলগামে। পরিবার জানাচ্ছে, শনিবার রাতে কিছু জিনিস কেনার জন্য গাড়ি নিয়ে চোয়ালগামে গিয়েছিলেন জাভেদ। রাতে আর ফেরেননি। উদ্বিগ্ন পরিবার পুলিশ এবং সেনা আধিকারিকদের সঙ্গে যোগাযোগ করে। সঙ্গে সঙ্গে শুরু হয় তল্লাশি অভিযান।

    কিন্তু এখনও পর্যন্ত জাভেদের সন্ধান মেলেনি। তাঁর গাড়ি উদ্ধার হয়েছে। জাভেদকে খোঁজাখুঁজি করার সময় পারানহাল নামে একটি গ্রামে গাড়িটি পাওয়া গিয়েছে। ওই জওয়ানের জুতোও গাড়ির কাছে পাওয়া গিয়েছে বলে খবর। পরিবারের দাবি, জাভেদের গাড়িতে রক্তের দাগ লেগে ছিল। প্রাথমিক ভাবে তারা মনে করছে, জাভেদকে অপহরণ করা হয়েছে।

    কাশ্মীরে (Kashmir) এই ভাবে সেনা কর্মীদের অপহরণ নতুন ঘটনা নয়। এর আগেও একাধিকবার এই কাণ্ড ঘটিয়েছে জঙ্গিরা। এবারেও কোনও জঙ্গি গোষ্ঠী তাঁকে অপহরণ করে থাকতে পারে বলে মনে করা হচ্ছে। সেক্ষেত্রে জাভেদের কাছ থেকে সেনার গোপন তথ্য হাতানোর চেষ্টা করতে পারে জঙ্গিরা। সেটাই উদ্বেগের সবচেয়ে বড় কারণ।
  • Link to this news (প্রতিদিন)