• ঘুষ নেওয়ার অভিযোগ, CBI-এর হাতে গ্রেপ্তার কেন্দ্রের কর্পোরেট বিষয়ক মন্ত্রকের ৩ অধিকর্তা
    প্রতিদিন | ৩০ জুলাই ২০২৩
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঘুষ নেওয়ার অভিযোগে কেন্দ্রীয় মন্ত্রকের তিন অধিকর্তাকে গ্রেপ্তার করল সিবিআই (CBI)। কেন্দ্রের কর্পোরেট বিষয়ক মন্ত্রকের (Ministry of Corporate Affairs) ওই তিন আধিকারিক-সহ চার জনের বিরুদ্ধে ৩ লক্ষ টাকা ঘুষ বিনিময়ের অভিযোগ ছিল। শনিবার অভিযুক্তদের গ্রেপ্তার করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

    সিবিআই সূত্রে জানা গিয়েছে, গ্রেপ্তার করা হয়েছে কর্পোরেট বিষয়ক মন্ত্রকের যুগ্ম ডিরেক্টর মনজিৎ সিং এবং পুনিত দুগ্গল, সিনিয়র টেকনিক্যাল অ্যাসিসট্যান্ট রুহি অরোরাকে। চতুর্থ ব্যক্তি অলোক ইন্ডাস্ট্রিস নামের কর্পোরেট সংস্থার আধিকারিক ঋষভ রাইজাদা। উল্লেখ্য, ২০১৯ সালে এই অলোক ইন্ডাস্ট্রিসকে অধিগ্রহণ করেছে মুকেশ আম্বানির রিলায়েন্স ইন্ডাস্ট্রিস লিমিটেড।

    এক বিবৃতিতে সিবিআই জানিয়েছে, ?দিল্লি, গুরুগ্রাম এবং চেন্নাইয়ের একাধিক জায়গায় অভিযান চালিয়েছে তদন্ত সংস্থা। উদ্ধার করা হয়েছে নগদ ৫৯ লক্ষ ৮০ হাজার টাকা। এছাড়াও বেশ কিছু সন্দেহজনক নথি এবং ডিজিটাল তথ্যপ্রমাণ উদ্ধার হয়েছে।? সিবিআইয়ের দাবি, অলোক ইন্ডাস্ট্রিসের প্রতিনিধি রাইজাদা নিয়মিত যোগাযোগ রাখতেন দুগ্গালের সঙ্গে। অবৈধ সুবিধার নেওয়ার পরিবর্তে উভয়ের মধ্যে ঘুষ আদানপ্রদান হয়েছে। মন্ত্রকের তিন অভিযুক্ত অধিকর্তা ব্যক্তি স্বার্থসিদ্ধির জন্য অন্যায় সুবিধা দিয়েছে বেসরকারি ওই সংস্থাকে। ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত শুরু করেছে সিবিআই। সেই সূত্রেই হাইপ্রোফাইল গ্রেপ্তারি। 
  • Link to this news (প্রতিদিন)