• বৃষ্টি নামতেই দিল খুশ! দিঘায় রবিবাসরীয় উল্লাসে মাতোয়ারা পর্যটকরা
    এই সময় | ৩০ জুলাই ২০২৩
  • জুলাইয়ের শেষেও বর্ষা কার্পণ্য দেখিয়ে গেলেও Digha Sea Beach এ রবিবারের দুপুরের বৃষ্টি নামল ঝমঝমিয়ে। রবিবাসরীয় বৃষ্টিতে গা ভাসিয়ে দিলেন পর্যটকরা। মেতে উঠলেন অনাবিল আনন্দে। ছুটির দিনে চেনা মেজাজে ফিরল পশ্চিমবঙ্গের অন্যতম সামুদ্রিক পর্যটন স্থান Digha Sea Beach। এমনিতেই মহরমের ছুটি ছিল শনিবার। সোমবার দিনটা একটা ছুটি নিলে টানা তিন দিনের লম্বা অবকাশ। তা না হলেও উইকেন্ডে টুক করে ঘুরে আসা যায় উপকূলীয় সৌন্দর্য্য উপভোগ করতে। সেই সুযোগটাই ছাড়েননি বঙ্গ দেশের পর্যটকরা। রবিবার দিঘা সমুদ্র সৈকত জুড়ে ছিল ঠাসা পর্যটকদের ভিড়।

    তবে, গত কয়েকদিন ধরে স্বাভাবিকের তুলনায় তাপমাত্রা ছিল কিছুটা বেশি। জুলাইয়ের শেষে এরকম তাপমাত্রা সাধারণত থাকে না। দক্ষিণ বঙ্গের একাধিক জেলায় এ বছর পর্যাপ্ত বৃষ্টি পাতের দেখা নেই। বাদ যায়নি পূর্ব মেদিনীপুর জেলাও। স্বাভাবিক ভাবে, দিঘার সমুদ্র সৈকতে আনন্দ উপভোগের জন্য পর্যটকরা ভিড় জমালেও প্যাচপ্যাচে একটা গরমের আবহ সহ্য করতে হচ্ছিল।

    রবিবার সেই দুর্ভোগ অনেকটাই মিটে যায়। রবিবার বেলার দিকে বৃষ্টি নামতে দেখা যায় পূর্ব মেদিনীপুরের একাধিক জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হয়। যেটা অনেকটাই স্বস্তির কারণ হয়ে দাঁড়ায় পর্যটকদের কাছে। চেনা ভিড় জমে ওঠে সমুদ্রের কিনারে।

    আবহাওয়ার দফতরের খবর অনুযায়ী, রবিবার Purba Medinipur ছিল রোদ, বৃষ্টির মিশেলে। এদিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭ ডিগ্রি সেলসিয়াস। হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হয় একাধিক জায়গায়। তবে ভারী থেকে অতি ভারী বৃষ্টির কোনও পূর্বাভাস দেয়নি আবহাওয়া দফতর।

    দিঘা এমনিতেই বাঙালি পর্যটকদের কাছে অন্যতম আকর্ষণীয় পর্যটন স্থান। ইদানিং আবার দিঘায় আকর্ষণ এর নতুন ঠিকানা হয়েছে ‘ঢেউ সাগর’ । প্রতিদিন কয়েক হাজার মানুষ এই ঢেউ সাগর দেখতে ভিড় জমান। উপকূল অঞ্চলে এই বিনোদন পার্ক অনেকটাই পর্যটক টানছে বেশ কিছুদিন ধরে। Digha Beach : প্রাকৃতিক দুর্যোগের পূর্বাভাস, বিপত্তি এড়াতে কি তৈরী দিঘা বিগত কয়েকদিন ধরে দর্শকদের দেখা না মিললেও শুক্রবারের পর থেকে ভিড় বাড়তে থাকায় মুখে হাসি ফুটেছে হোটেল ব্যবসায়ীদের মুখেও। Old Digha থেকে New Digha Sea Beach সর্বত্রই পর্যটকদের আনাগোনা অনেকটাই বেড়েছে শেষ দুই দিনে।
  • Link to this news (এই সময়)