• ৩ দিন পর উদ্ধার মথুরাপুরের ৪ অপহৃত বিরোধী প্রার্থী, জানালেন রোমহর্ষক অভিজ্ঞতার কথা
    এই সময় | ৩০ জুলাই ২০২৩
  • অবশেষে বাড়ি ফিরলেন Dakshin 24 Parganas জেলার মথুরাপুরের অপহৃত জয়ী প্রার্থীরা। রবিবার সকালে পুলিশের উদ্যোগে তাঁদের বাড়ি ফেরানো হয়। এদিন সকালে মথুরাপুর এক নম্বর ব্লকের কৃষ্ণচন্দ্রপুরের জয়ী প্রার্থীদের অপহরণের পর পুলিশ উদ্ধার করে বাড়ি ফিরিয়ে আনল। কৃষ্ণচন্দ্রপুর পঞ্চায়েত গঠন নিয়ে সিপিএম-বিজেপির চার জয়ী প্রার্থীকে কলকাতার একটি গেস্ট হাউস থেকে অপহরণের অভিযোগ ওঠে। অভিযোগের তির ছিল শাসক দল তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। আর এই বিষয় নিয়ে প্রাক্তন সুন্দরবন উন্নয়ন মন্ত্রী প্রশাসনের দ্বারস্থ হন।

    অবশেষে, সেই চার প্রার্থী Kolkata Police ও সুন্দরবন পুলিশ জেলার যৌথ উদ্যোগে রবিবার দিন বাড়িতে ফেরে। সুশান্ত মণ্ডল, কমলা মণ্ডল সহ আরও দুই প্রার্থীর দাবি শাসকদলের পক্ষ থেকে তাদেরকে জোর করে মুচলেখা লিখিয়ে নেওয়া হয়েছিল। এমনকি শাসক দলের কথা তাঁদের মুখে বসিয়ে ভিডিয়ো করা হয়েছিল বলেও অভিযোগ।

    অবশেষে পুলিশ প্রশাসনের কঠোর নিরাপত্তার মধ্যে দিয়ে মথুরাপুর এক নম্বর ব্লকের কৃষ্ণচন্দ্রপুর এলাকার সেই চার প্রার্থীকে বাড়িতে ফেরানো হয়। এক অপহৃত প্রার্থী জানান, গত বৃহস্পতিবার রাতে তাঁদের বাড়িতে এসে জোর করে কয়েকজন দুষ্কৃতী তুলে নিয়ে যায়। আগ্নেয়াস্ত্র দেখিয়ে গাড়িতে তুলে নিয়ে যাওয়া হয়।

    অপহৃত প্রার্থীদের কথায়, তাঁদের জোর করে একটি কাগজে মুচলেকা লিখিয়ে নেওয়া হয়। ওই প্রার্থীদের জোর করে অপহরণ করা হয়েছে বলে পুলিশের দ্বারস্থ হন প্রাক্তন মন্ত্রী কান্তি গঙ্গোপাধ্যায়। পরে পঞ্চসায়র থানায় ওসির কাছে একটি চিঠি এসে পৌঁছয়। যেখানে জানানো হয়, তাঁদেরকে কেউ অপহরণ করেনি। এই কাগজে জোর করে সই করে মুচলেকা লেখানো হয়েছিল বলে ওই প্রার্থীদের দাবি।

    North 24 Parganas : 'হঠাৎ তেড়ে এলেন'! কাউন্সিলরের শিক্ষক স্বামীর 'দাদাগারি!' উল্লেখ্য, Dakshin 24 Parganas মথুরাপুরের কৃষ্ণচন্দ্রপুর পঞ্চায়েতের মোট আসন রয়েছে ১৫টি। গত পঞ্চায়েত নির্বাচনে সেখানে তৃণমূল কংগ্রেস চারটি আসনে জেতে। এছাড়া সিপিএম পায় তিনটি আসন এবং বিজেপি পায় ছ’টি আসন। বাকি দু’টি আসনে জেতেন নির্দল প্রার্থীরা। এর মধ্যেই সিপিএম-বিজেপির চার জয়ী প্রার্থীকে অপহরণ করা হয় বলে অভিযোগ করা হয়েছিল। তবে গোটা ঘটনার সঙ্গে তৃণমূলের কোনও সম্পর্ক নেই বলেই জানিয়েছে স্থানীয় তৃণমূল নেতৃত্ব। তবে মথুরাপুরের কৃষ্ণচন্দ্রপুর গ্রাম পঞ্চায়েতের জয়ী চার প্রার্থীর বক্তব্য পঞ্চায়েত নির্বাচনের পর এরকম একটি ঘটনার যে তাঁরা সম্মুখীন হবেন এ তাঁরা কল্পনাও করতে পারেননি।
  • Link to this news (এই সময়)