• পাকিস্তানে অঞ্জুকে জমি, চাকরি! শীঘ্রই দেওয়া হবে নাগরিকত্ব, দাবি প্রেমিক নাসরুল্লার
    আনন্দবাজার | ৩০ জুলাই ২০২৩
  • ধর্ম পরিবর্তন করে নাসরুল্লাকে বিয়ে করার পর অঞ্জুকে এ বার থাকার জন্য জমি এবং জীবিকা নির্বাহের জন্য চাকরিও দেওয়া হল। ‘ইন্ডিয়া টুডে’র এক প্রতিবেদনে এমনই দাবি করা হয়েছে।

    ওই প্রতিবেদন অনুযায়ী, খাইবার পাখতুনখোয়ায় থাকার জন্য অঞ্জুকে একটি জমি দান করেছেন সেখানকারই এক বড় ব্যবসায়ী। শুধু তাই-ই নয়, পাক স্টার গ্রুপ অফ কোম্পানিজ়-এর সিইও মহসীন খান আব্বাসি নিজে নাসরুল্লার বাড়ি গিয়ে অঞ্জুকে তাঁর সংস্থায় চাকরির প্রস্তাবপত্রও দিয়ে এসেছেন। আব্বাসি সংবাদমাধ্যমে দাবি করেছেন, তাঁদের সংস্থার বোর্ডের সদস্যরা অঞ্জুকে একটি জমি দান করেছেন। শুধু তাই-ই নয়, পাকিস্তানে অঞ্জুর নথিপত্রের বিষয়ে আইনি প্রক্রিয়া শেষ হলেই তাঁকে ওই সংস্থায় চাকরি দেওয়া হবে। তার বিনিময়ে তাঁকে মোটা অঙ্কের বেতনও দেওয়া হবে।

    আব্বাসি আরও জানিয়েছেন, অঞ্জুকে ২৭২ বর্গফুট জমি দেওয়া হয়েছে। ৫০ হাজার পাকিস্তান রুপি, এ ছাড়াও বেশ কিছু উপহারও দেওয়া হয়েছে। পাকিস্তানে অঞ্জুকে স্বাগত জানাতেই এ সবেই আয়োজন করা হয়েছে। পাখতুনখোয়ার অন্য ব্যবসায়ীদেরও আব্বাসি আবেদন করেছেন, তাঁরা যেন অঞ্জুকে সাহায্য করতে এগিয়ে আসেন। তাঁর কথায়, “অঞ্জুর যেন কোনও ভাবেই মনে না হয়, এটি ওঁর বাড়ি নয়। তাই ওঁকে খুশি রাখার সব রকম ভাবে চেষ্টা করা হচ্ছে।”

    অন্য দিকে, অঞ্জুর প্রেমিক নাসরুল্লা স্থানীয় সংবাদমাধ্যমে দাবি করেছেন, ভিসার মেয়াদ শেষ হতেই অঞ্জু ভারতে ফিরে যাবেন। সেখান থেকে সন্তানদের নিয়ে আবার পাকিস্তানে ফেরত আসবেন। নাসরুল্লা আরও দাবি করেছেন, অঞ্জুকে পাকিস্তানের নাগরিকত্ব দেওয়ার জন্য আবেদন করা হয়েছে। খুব শীঘ্রই তা মঞ্জুর হবে বলে জানিয়েছেন নাসরুল্লা। তবে তাঁকে এবং নাসরুল্লাকে নিয়ে যে সব খবর প্রকাশ্যে আসছে, তার পরেও সেগুলিকে মিথ্যা বলে দাবি করেছেন অঞ্জু। তাঁর দাবি, নাসরুল্লার সঙ্গে বিয়ে হয়নি তাঁর। ধর্মও বদলাননি তিনি। খুব শীঘ্রই ভারতে ফিরবেন তিনি। বিয়ে এবং ধর্ম পরিবর্তনের কথা অঞ্জু অস্বীকার করলেও তাঁর প্রেমিক কিন্তু বিভিন্ন সংবাদমাধ্যমে বার বার জোরের সঙ্গে দাবি করছেন, অঞ্জুর সঙ্গে বিয়ে হয়ে গিয়েছে তাঁর। অঞ্জু ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। তাঁকে পাকিস্তানের নাগরিকত্ব দেওয়ার প্রক্রিয়া চলছে।

  • Link to this news (আনন্দবাজার)