• Buddhadeb Bhattacharya News : 'ভগবানের কাছে প্রার্থনা করব', বুদ্ধদেবের আরোগ্য কামনায় শুভেন্দু
    এই সময় | ৩০ জুলাই ২০২৩
  • অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। এবার তাঁর দ্রুত আরোগ্যকামনা করলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তিনি বলেন, 'আমার একজন পরিচিত ডাক্তারবাবু আছেন। কালকে অনেক রাতে তাঁকে ফোন করেছিলাম, তিনিও একই কথা বললেন। বাকি পরিবার বা হাসপাতাল সূত্রে যে মেডিক্যাল রিপোর্ট দেখছি বা জানাচ্ছে সেইটাই সকলের বলা উচিত, আলাদা করে না বলাই ভাল। ভগবানের কাছ প্রার্থনা করব, যাতে তিনি এই সঙ্কট কাটিয়ে উঠে সুস্থ অবস্থায় বাড়ি ফিরতে পারেন।'

    সজাগ রয়েছেন বুদ্ধদেব ভট্টাচার্য এদিকে এখনও সংকটজনক বুদ্ধদেব ভট্টাচার্য। চিকিৎসায় সাড়া দিলেও সঙ্কট কাটেনি। রবিবার সকালেই অসুস্থ বুদ্ধবাবুকে দেখতে হাসপাতালে পৌঁছান সিপিএম-এর শীর্ষ নেতার। প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যকে দেখতে যান বিমান বসু, সুজন চক্রবর্তী ও সূর্যকান্ত মিশ্র। তাঁর সঙ্গে দেখা করার পর বাইরে বেরিয়ে বাম নেতৃত্ব জানান, শনিবার যে পরিস্থিতিতে বুদ্ধদেব ভট্টাচার্যকে ভর্তি করা হয়েছিল, তার থেকে এখন সামান্য হলেও অবস্থার উন্নতি হয়েছে। এমনকী গতকাল রাতে শেষ যে অবস্থায় দেখে গিয়েছিল, তার থেকে এখন তিনি ভাল আছেন বলেই জানান তাঁরা। আগের থেকে অবস্থার আর অবনতি হয়নি, চিকিৎসকরা সমস্ত প্যারামিটারগুলি পরীক্ষা করে দেখছেন। তাতে নতুন কিছু পাওয়া যায়নি। প্যারামিটারগুলি কালকের চেয়ে ভাল অবস্থায়। একইসঙ্গে বাম নেতৃত্ব জানান, তাঁদের ডাকে সাড়া দিয়েছেন বুদ্ধদেব ভট্টাচার্য। তিনি কানে শুনতে পাচ্ছেন এবং বুঝতে পারছেন। অন্যদিকে চিকিৎসক কৌশিক চক্রবর্তী জানান, আপাতত প্রাক্তন মুখ্যমন্ত্রী সচেতন ও সজাগ রয়েছেন। তাঁকে রাইস টিউবের সাহায্যে খাবার দেওয়া হয়েছে।

    মেডিক্যাল বোর্ডের বৈঠকে সূর্যকান্ত মিশ্র তবে বুদ্ধদেব ভট্টাচার্যের শারীরিক পরিস্থিতি সংকটজনক থাকলেও তার মধ্যেই আশার আলো রয়েছে বলে জানাচ্ছেন চিকিৎসকেরা। যেমন, তাঁকে রাইলস টিউব দিয়ে খাবার দেওয়া হচ্ছে, আর তাতে তাঁর শরীরে ইতিবাচক প্রভাব দেখা দিচ্ছে। এছাড়াও সচেতন রয়েছেন তিনি। ডাকলে সাড়া দিচ্ছেন। আর এটাই অত্যন্ত আশাব্যঞ্জক বলে মনে করছেন চিকিৎসকেরা। তাঁদের মতে, ভেন্টিলেশনে থেকেও লড়াই চালিয়ে যাচ্ছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। বুদ্ধবাবুর চিকিৎসার জন্য ইতিমধ্যেই ৯ সদস্যের মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। রবিবার বেলা ১২টার নাগাদ মেডিক্যাল বোর্ডের সমস্ত সদস্য়রা বৈঠকে বসেন। সেই বৈঠকেই পরবর্তী চিকিৎসা পদ্ধতি নিয়ে সিদ্ধান্ত নেওয়া হয়। হাসপাতাল সূত্রে খবর, এদিন ৯ সদস্যের মেডিক্যাল বোর্ডের ওই বৈঠকে উপস্থিত ছিলেন সিপিএম নেতা তথা চিকিৎসক সূর্যকান্ত মিশ্রও।
  • Link to this news (এই সময়)