• Anju Nasrullah Latest News: পাকিস্তানে ধর্ম বদলে বিয়ে, বিপুল জমি আর হাজার হাজার টাকা উপহার পেলেন অঞ্জু
    এই সময় | ৩০ জুলাই ২০২৩
  • ফেসবুক 'বন্ধু'-র নাসরুল্লার সঙ্গে দেখা করতে রাজস্থান থেকে পাকিস্তানে পাড়ি জমান ভারতের মেয়ে অঞ্জু। এবার প্রতিবেশী দেশে বিপুল সম্পত্তি উপহার হিসেবে পেলেন তিনি। অঞ্জুকে বাড়ি তৈরির জন্য বিপুল জমি দিলেন পাক স্টার গ্রুপ অফ কোম্পানিজ-র CEO মহসিন খান আব্বাসি। এছাড়া নগদ টাকাও দিয়েছেন তিনি।

    পাক সংবাদমাধ্যমগুলির প্রতিবেদন অনুযায়ী, অঞ্জুকে ১০ মারলা বাড়ি তৈরির জমি উপহার দিয়েছেন আব্বাসি। এছাড়াও পাকিস্তানি মুদ্রায় ৫০ হাজার টাকার চেক পেয়েছেন তিনি।

    ভারতের হিসেবে টাকার অংকটা অবশ্য মাত্র ১৪ হাজার ৪১৬। উল্লেখ্য, পাকিস্তানে যাওয়ার পর অঞ্জু বলেন, বন্ধু নাসরুল্লাকে বিয়ে করার কোনও পরিকল্পনা নেই তাঁর। কিন্তু পাক সংবাদমাধ্যমগুলির দাবি, ইতিমধ্যেই ধর্ম বদলে নাসরুল্লার সঙ্গে সংসার পেতেছেন অঞ্জু। ধর্মান্তকরণের পর তাঁর নয়া নামকরণ হয়েছে ফাতিমা। এহেন অঞ্জুকে উপহার দেওয়ার পর এই নিয়ে বিবৃতি দেন পাক কোম্পানির CEO আব্বাসি। "ভারত থেকে এসে অঞ্জু ইসলাম ধর্মগ্রহণ করেছেন। তাঁকে অভিনন্দন জানানোর জন্যেই সামান্য এই অপহারগুলি দিয়েছি। তাঁর এই সাহসী সিদ্ধান্তকে স্বাগত জানাই।" সংবাদমাধ্যমকে বলেন আব্বাসি।

    প্রসঙ্গত, উপহার হিসেবে গয়নার বদলে কেন জমি দিলেন, তাও ব্যাখ্যা করেছেন পাক কোম্পানির CEO। তাঁর কথায়, "নতুন জায়গায় সবচেয়ে বড় সমস্যা হল মাথা উপর ছাদ পাওয়া। যেহেতু আমাদের একটা প্রকল্প চলছে, তাই সেখানেই অঞ্জুকে জমি দেওয়ার সিদ্ধান্ত নিয়ে ফেলি। কোম্পানির বোর্ড অফ ডিরেক্টরেটস এতে আপত্তি করেনি। আমরা অঞ্জুর নামেই প্লট দিয়েছি। এখানে স্বচ্ছন্দে নিজের বাড়ি তৈরি করতে পারবেন তিনি।"

    চলতি বছরের ২২ জুলাই ওয়াঘা সীমান্ত দিয়ে বৈধ ভিসা নিয়ে পাকিস্তানে যান অঞ্জু। সেখান থেকে সোজা খাইবার পাখতুনখোয়ায় গিয়ে নাসরুল্লার সঙ্গে দেখা করেন তিনি। কয়েকদিন আগেই একটি রেস্তরাঁয় নাসরুল্লার সঙ্গে তাঁকে বোরখা পরে খাবার খেতে দেখা যায়। তখনই ধর্ম বদলে তিনি বিয়ে করেছেন বলে জল্পনা ছড়িয়ে পড়ে।

    উত্তর প্রদেশের মেয়ে অঞ্জুর পরিবার বর্তমানে থাকে রাজস্থানে। ২০০৭-এ অরবিন্দ কুমার নামের এক ব্যক্তির সঙ্গে বিয়ে হয় তাঁর। পরিবারের অভিযোগ, স্বামীকে মিথ্যে বলে পাকিস্তানে পাড়ি দেন অঞ্জু। ২০১৯ থেকে ফেসবুকের মাধ্যমে পাক যুবক নাসরুল্লার সঙ্গে যোগাযোগ গড়ে ওঠে বলে জানা গিয়েছে।

    তবে পাকিস্তানে যাওয়ার পর অঞ্জুকে থানায় ডেকে জিজ্ঞাসাবাদ করে পাক পুলিশ। পরে এই নিয়ে বিবৃতিও দেন তাঁরা। চলতি বছরের অগাস্টে শেষ হবে অঞ্জুর ভিসার মেয়াদ। তারপর তিনি পাকিস্তানে থাকতে পারবেন না বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন।

    তবে কী ভিসার মেয়াদ শেষ হলে অঞ্জুকে ভারতে ফেরত পাঠাবে ইসলামাবাদ? এই প্রশ্নের উত্তর পেতে অপেক্ষা করতে হবে আরও কিছুদিন।
  • Link to this news (এই সময়)