• বল ভেবে খেলতে গিয়ে বিপত্তি! বসিরহাটে বোমা ফেটে গুরুতর জখম ৯ বছরের শিশু
    এই সময় | ৩০ জুলাই ২০২৩
  • ফের বোমা বিস্ফোরণে আহত Uttar 24 Parganas জেলার এক নয় বছরের শিশু। Basirhat Municipality এলাকায় বোমা বিস্ফোরণে চাঞ্চল্য। পঞ্চায়েত নির্বাচন কেটেছে আড়াই সপ্তাহ। তারপরেও ফের বোমা ফেটে জখম বছর নয়ের শিশু। গুরুতর আহত শিশু ইউসুফ মণ্ডলকে কলকাতায় R G Kar Hospital এ নিয়ে আসা হয়েছে।

    স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ঘটনাস্থল উত্তর ২৪ পরগনার Basirhat Municipality ২ নম্বর ওয়ার্ডের অন্তর্গত গোলবাগান এলাকার বাসিন্দা। রবিবার সকাল দশটা নাগাদ বোমাকে বল ভেবে খেলতে গিয়েই এই ঘটনা ঘটে। সকালে বাড়ির পাশে একটি বাগানে খেলতে খেলতে হঠাৎই বল ভেবে বোমা তুলে নিয়ে খেলতে গিয়ে বোমা ফেটে যায়। তার ডান হাত ও শরীরের বেশ কিছু অংশ মারাত্নক জখম হয়।

    বোমা বিস্ফোরণে শিশুটির আহত হওয়ার খবর পেয়ে স্থানীয় প্রতিবেশীরা ধরাধরি করে Basirhat Super Speciality hospital এ ইউসুফ মণ্ডলকে ভর্তি করে। কিন্তু, অবস্থার অবনতি হওয়ায় আহত ছাত্রটিকে কলকাতা R G Kar Hospital এ স্থানান্তরিত করা হয়। বর্তমানে শিশুটি R G Kar Hospital এ চিকিৎসাধীন।

    গোটা ঘটনা নিয়ে তদন্ত শুরু করেছে বসিরহাট থানার পুলিশ, কে বোমা রাখল কেন বা রাখল তাদের উদ্দেশ্য কি ছিল? তবে পঞ্চায়েত নির্বাচনে একাধিক হিংসার ঘটনা প্রত্যক্ষ করেছে রাজ্যবাসী। তবে এতদিন পরেও ওই এলাকায় বোমা বিস্ফোরণের ঘটনায় নতুন করে আতঙ্কিত হয়ে পড়েছেন স্থানীয় বাসিন্দারা।

    কয়েক মাস আগেই মুর্শিদাবাদ জেলাতেও বোমার আঘাতে শিশুর আহত হওয়ার ঘটনা ঘটে। জুন মাসে মুর্শিদাবাদ জেলার ফরাক্কা থানা এলাকায় এরকম একটি ঘটনা ঘটে। স্থানীয় একটি আমবাগানে খেলার সময় হঠাৎ বোমা বিস্ফোরণে গুরুতর জখম হল চার শিশু।

    North 24 Parganas : 'হঠাৎ তেড়ে এলেন'! কাউন্সিলরের শিক্ষক স্বামীর 'দাদাগারি!' জানা যায়, মুর্শিদাবাদের ফরাক্কা থানার সমাসপুর ভিডিও মোড় সংলগ্ন আমবাগানে শিশুগুলো খেলছিল। হঠাৎ বোমা ফেটে আহত হয় তাঁরা। স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে ঘটনাস্থলে যায় ফরাক্কা থানার বিশাল পুলিশ বাহিনী। জখম শিশুদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। ফের বসিরহাটে শিশুর আহত হওয়ার ঘটনায় জন সাধারণের নিরাপত্তা নিয়ে উঠছে প্রশ্ন।
  • Link to this news (এই সময়)