• নামেই পুরসভা, নেই কোনও পরিকাঠামো, পদ ছাড়তে চান ফালাকাটার প্রথম পুরপ্রধান
    হিন্দুস্তান টাইমস | ৩০ জুলাই ২০২৩
  • পুরসভা ঘোষণা করে দেওয়ার পর ২ বছর কাটতে চললেও তৈরি হয়নি পরিকাঠামো। নিজের দলের দিকে আঙুল তুলে ইস্তফা দেওয়ার ইচ্ছা প্রকাশ করলেন ফালাকাটার পুরপ্রধান। এই মর্মে দলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় ও জেলা সভাপতি প্রকাশ চিক বরাইককে চিঠি লিখলেন তিনি। যদিও সমস্যার সমাধানের আশ্বাস দিয়েছেন প্রদীপবাবু।

    পৌরসভা ঘোষণার পর ২০২২ সালের ফেব্রুয়ারিতে ফালাকাটায় প্রথম ভোট হয়। ১৮ আসনের পুরসভা বিরোধীশূন্যভাবে দখল করে তৃণমূল। চেয়ারম্যান করা হয় এলাকায় সৎ শিক্ষক হিসাবে পরিচিত প্রদীপ মুহুরিকে। কিন্তু বছর ঘুরতে না ঘুরতেই পদ ছাড়তে চান তিনি। তাঁর দাবি, পুরসভা ঘোষণা হলেও পরিকাঠামো তৈরির কোনও উদ্যোগ নেই মমতা সরকারের। কর্মীনিয়োগের ব্যাপারেও উদাসীন ফিরহাদ হাকিমের দফতর। যার ফলে উন্নয়নে নিরিখে মানুষের প্রত্যাশা পূরণ করতে পারছেন না তিনি।

    একথা জানিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে চিঠি লিখেছেন তিনি। চিঠি দিয়েছেন জেলা সভাপতি প্রকাশ চিক বরাইককে। চিঠির প্রাপ্তিস্বীকার করে প্রকাশবাবু জানিয়েছেন, আমি সমস্যার কথা শুনেছি। কথা বলে পদক্ষেপ করা হবে। ওনাকে কাজ চালিয়ে যেতে বলেছি।

    প্রদীপবাবুর কথায়, পঞ্চায়েত পুরসভা হলেও নতুন করে পুরসভা ভবন তৈরির কোনও উদ্যোগ এখনও গ্রহণ করা হয়নি। পঞ্চায়েত ভবনেই পুরসভার কাজ চলছে। নতুন কর্মী নিয়োগের কোনও উদ্যোগ দেখি না। পঞ্চায়েতের কর্মীদের দিয়েই আমাকে কাজ চালাতে হচ্ছে। তাদের দু’-একজনের বেশি কাজ জানেন না। ফলে আমাকে টাইপ পর্যন্ত নিজেকে করতে হচ্ছে। একজন স্থায়ী ইঞ্জিনিয়ার পর্যন্ত নেই। এভাবে দিনের পর দিন প্রেসার – সুগার বেড়ে যাচ্ছে। আমি এভাবে পারব না। তিনি জানিয়েছেন, দলের নির্দেশ মেনে চলব। আপাতত কাজ চালিয়ে যাব। তবে সমস্যা সমাধানে কী পদক্ষেপ করা হচ্ছে সেদিকেও নজর থাকবে।

     
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)