• আদালতের ভয়ে অপহৃত প্রার্থীদের ফিরিয়ে দিয়েছে তৃণমূল: সুকান্ত
    হিন্দুস্তান টাইমস | ৩০ জুলাই ২০২৩
  • রবিবার সকালে অলৌকিকভাবে বাড়ি ফিরে এসেছেন পঞ্চসায়র থেকে অপহরণ হওয়া পঞ্চায়েতের বিরোধী প্রার্থীরা। বাড়ি ফিরে সংবাদমাধ্যমকে তাঁরা জানিয়েছেন, মাথায় বন্দুক ঠেকিয়ে তাঁদের তুলে নিয়ে গিয়েছিল তৃণমূলই। রবিবার সকালে হঠাৎ তাঁদের বাড়ি পৌঁছে দিয়ে যাওয়া হয়। এই ঘটনায় প্রতিক্রিয়া দিতে গিয়ে রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার বলেন, আদালতের ভয়ে অপহৃতদের ছেড়ে দিয়েছে তৃণমূল।

    রবিবার সকালে বাড়ি ফেরেন মথুরাপুরের কৃষ্ণচন্দ্রপুর গ্রাম পঞ্চায়েতে জয়ী ৩ বিজেপি প্রার্থী ও ১ বাম সমর্থিত নির্দল প্রার্থী। হঠাৎ তাঁদের বাড়ি ফেরার খবরে অবাক হয়ে যান সবাই। এর পর বৃহস্পতিবার রাত থেকে রবিবার সকাল পর্যন্ত তাঁদের সঙ্গে কী কী ঘটেছে তা বিস্তারে জানান ফিরে আসা ৪ জয়ী প্রার্থী। জানান, তৃণমূলের গুন্ডারাই মাথায় বন্দুক ঠেকিয়ে তুলে নিয়ে গিয়েছিল। এর পর তাদের ২টি জায়গায় লুকিয়ে রাখা হয়। শনিবার ১৫ জন পুলিশকর্মী তৃণমূলের গোপন ডেরায় এসে তাঁদের সাদা কাগজে সই করতে বাধ্য করেন। এমনকী তাঁদের হুমকি দিয়ে জোর করে শেখানো বুলি বলতে বাধ্য করা হয়। সেই বক্তব্যের ভিডিয়ো তাঁদের বয়ান বলে ছড়িয়ে দেওয়া হয়।

    অপহৃতদের মুক্ত করতে বৃহস্পতিবার রাত থেকেই তৎপর হন বাম নেতা কান্তি গঙ্গোপাধ্যায়। যদিও অপহৃতদের ৩ জনই ছিল জয়ী বিজেপি প্রার্থী। কিন্তু বিজেপির তরফে কোনও তৎপরতা দেখা যায়নি। রবিবার তাঁরা বাড়ি ফিরে আসার পর সংবাদমাধ্যমের প্রশ্নের উত্তরে রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার বলেন, ‘কাল আমার কাছে খবর এল যে আমাদের ৪ প্রার্থীকে অপহরণ করে পঞ্চায়েত দখলের চেষ্টা করছে। যেহেতু আদালত এখন খুব কড়া অবস্থান নিচ্ছে; আদালতের ভয়ে তৃণমূল কংগ্রেসের উচ্চ নেতৃত্বের নির্দেশে আবার তাদের ফিরিয়ে দেওয়া হয়েছে। কোর্ট আছে বলে বাংলায় এই টুকু গণতন্ত্র অবশিষ্ট রয়েছে। না হলে আমাদের সমস্ত সদস্যকে চুরি করে নিয়ে চলে যেত।’

     
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)