• ডাকলে সাড়া দিচ্ছেন বুদ্ধদা, জানালেন সূর্য, দাপিয়ে কাজ করছে হার্ট, বললেন ডাক্তার
    হিন্দুস্তান টাইমস | ৩০ জুলাই ২০২৩
  • হাসপাতালে চিকিৎসাধীন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের শারীরিক অবস্থান উন্নতি হয়েছে। ডাকলে সাড়া দিচ্ছেন তিনি। রবিবার সকালে বুদ্ধবাবুর সঙ্গে দেখা করে একথা জানালেন সিপিএম নেতা তথা চিকিৎসক সূর্যকান্ত মিশ্র। এদিন তিনি বলেন, বুদ্ধবাবুর শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। চিকিৎসায় সাড়া দিচ্ছেন তিনি।

    এদিন সকালে বুদ্ধবাবুকে দেখতে দক্ষিণ কলকাতার বেসরকারি হাসপাতালে যান বিমান বসু, সূর্যকান্ত মিশ্র ও সুজন চক্রবর্তী। বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে সূর্যবাবু জানান, বুদ্ধদার শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে। উনি ডাকলে সাড়া দিচ্ছেন। চিকিৎসকরা ওনার ওপরে অনবরত নজর রেখেছেন। আমি ওনাকে ডাকলে উনি সাড়া দিয়েছেন। তবে এখনো ভেন্টিলেশনে রয়েছেন উনি। গত রাতেই ওনার অ্যান্টিবায়োটিক বদল করা হয়েছে।

    চিকিৎসক কৌশিক চক্রবর্তী সংবাদমাধ্যমকে জানান, ‘বুদ্ধবাবুর জ্ঞান ফিরেছে। উনি সাড়া দিচ্ছেন। মুখ দিয়ে খাবার খেতে পারছেন। তবে এখনও উনি সংকটজনক অবস্থাতেই রয়েছেন। সম্পূর্ণ ভেন্টিলেশনে রয়েছেন উনি। আপাতত সব থেকে বড় চ্যালেঞ্জ ওনাকে ভেন্টিলেশন থেকে বার করা’।

    তিনি জানান, ‘বুদ্ধবাবুর হৃদযন্ত্র যথেষ্ট ভালো ভাবে কাজ করছে। তাই এখনো লড়াই করে যাচ্ছেন উনি। তবে রক্তে শর্করার মাত্রা নিয়ন্ত্রণে রাখতে নিয়মিত ইনসুলিন দিতে হচ্ছে তাঁকে।’

     

     
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)