• বিমানে তুমুল মাতলামি, মহিলা যাত্রীর ব্রা ধরে টানাটানি, হাড়হিম অভিজ্ঞতা: Report
    হিন্দুস্তান টাইমস | ৩০ জুলাই ২০২৩
  • ৯ ঘণ্টার ডেলটা এয়ারলাইন্সের জার্নিতে হাড়হিম অভিজ্ঞতা মহিলা যাত্রীর। সেখানেই এক পুরুষ যাত্রী অপর এক মহিলা যাত্রী ও তাঁর কিশোরী কন্যাকে যৌন হেনস্থা করেছিলেন বলে অভিযোগ। ফক্স বিজনেস সূত্রে খবর, সেই ঘটনায় ২ মিলিয়ন মার্কিন ডলারের মামলা ফাইল করা হয়েছে বিমান সংস্থার বিরুদ্ধে। সেই মামলার মাধ্যমে ওই বিমান সংস্থার বিরুদ্ধে বড় গাফিলতির অভিযোগ উঠেছে। বিমান সংস্থার কাছে ক্ষতিপূরণও দাবি করা হয়েছে।

    এনডিটিভির প্রতিবেদন  অনুসারে জানা গিয়েছে, কোর্টের নথিতে দেখা গিয়েছে, নিউ ইয়র্ক সিটির বিমানবন্দর থেকে গ্রিসের দিকে যাচ্ছিল বিমানটি। সেই বিমানের মধ্য়ে  বিমানের অ্যাটেনড্যান্ট ওই যাত্রীকে একের পর এক মদ দিয়ে যাচ্ছিলেন। এনিয়ে অন্য়ান্য় যাত্রীদের আবেদন শোনেননি তিনি। এদিকে ওই ব্যক্তি একেবারে মাতাল হয়ে যান। তারপরেও মদ দেওয়া কমানো হয়নি। 

    নিউ ইয়র্কের পূর্ব জেলায় এই মামলা করা হয়েছে। সেখানে বলা হয়েছে, ওই মাতাল মহিলা যাত্রীর সঙ্গে নানা আপত্তিকর আচরণ শুরু করেন। যেখানে সেখানে স্পর্শ করেন ওই ব্য়ক্তি। কিন্তু তারপরেও বিমান অবতরণের পরে বিমান সংস্থার লোকজন স্থানীয় নিরাপত্তারক্ষীকে না জানিয়ে ওই যাত্রীকে বিমানবন্দর থেকে নিরাপদে চলে যাওয়ার জন্য অনুমতি দেওয়া হয়। অভিযোগে উল্লেখ করা হয়েছে, একেবারে মাতাল অবস্থায় নানা ধরনের আচরণ করছিলেন ওই ব্যক্তি। কিন্তু তারপরেও তাকে বার বার মদ দেওয়া হচ্ছিল। ওই ব্যক্তি এক মা ও তার মেয়ের পাশে বসেছিলেন। কিছুক্ষণ মদ খাওয়ার পরেই তিনি ১৬ বছর বয়সি এই মেয়েটির সঙ্গে কথা বলতে শুরু করেন। কিন্তু মেয়েটি তাকে এড়িয়ে যান। এতেই রেগে যান তিনি। তারপরই মেয়েটির শরীরের উপর চড়াও হন তিনি। 

    নানা ধরনের ইঙ্গিত শুরু করেছিলেন তিনি। একের পর এক নোংরা ইঙ্গিত শুরু করেন। এরপর মেয়েটির মা এনিয়ে প্রতিবাদ করেন। তাতেও দমেননি তিনি। মাকে ধরে টানাটানি শুরু করেন। এরপর তিনি বিমানের কর্মীদেরও বিষয়টি বলেন। কিন্তু তারা বলেন ধৈর্য্য ধরে বসে থাকুন। গত ২৬ জুলাই ২০২২ সালের ঘটনা।

    নিউ ইয়র্ক পোস্টের প্রতিবেদন অনুসারে খবর, মহিলার আইনজীবী জানিয়েছেন, যেটা হয়েছে তা দুঃস্বপ্নের মতো। এদিকে ঘটনার জেরে আতঙ্কিত কিশোরী আতঙ্কে মায়ের কোলে লুকিয়ে পড়েন। এরপর ওই যাত্রী মেয়েটির জামার মধ্যে হাত ঢুকিয়ে ব্রা ধরে টানতে শুরু করে। বলা হয়েছে মামলায়।  এরপই মায়ের থাইতেও হাত দেয় ওই যাত্রী। কিন্তু তারপরে এক পুরুষ যাত্রী ওই মাতাল যাত্রী ও মায়ের মাঝে বসে কিছুটা স্বস্তি দেন। আর বিমান অবতরণ করার পরে বিমান সংস্থা ৫০০০ ফ্রি এয়ারলাইন্স মাইলসের অফার দিয়ে ক্ষমা চায়। তবে ওই মহিলা যাত্রী এখন ন  

     
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)