• জল্পনার অবসান, সুনীল-সন্দেশ-গুরপ্রীতকে রেখেই এশিয়াডের দল ঘোষণা ভারতের
    প্রতিদিন | ০২ আগস্ট ২০২৩
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যাবতীয় জল্পনার অবসান। দেশবাসীর মুখে হাসি ফুটিয়ে ভারতীয় ফুটবল দলের কোচ ইগর স্টিমাচ জানিয়ে দিলেন, আসন্ন এশিয়ান গেমসের ২২ জনের দলে রয়েছেন তিন তারকা সুনীল ছেত্রী, সন্দেশ ঝিঙ্ঘান এবং গুরপ্রীত সিং সান্ধু।

    দীর্ঘ টানাপোড়েনের পর সেপ্টেম্বর থেকে শুরু হতে চলা এশিয়ান গেমসে খেলার ছাড়পত্র পায় ভারতীয় ফুটবল দল। স্বাভাবিক ভাবেই ভারতের এন্ট্রিতে উচ্ছ্বসিত ফুটবলপ্রেমী। কিন্তু ২২ জনের যে দল আয়োজকদের কাছে পাঠানো হয়েছিল, তা সমর্থকদের মুখে হাসি ফোটাতে পারেনি। কারণ সেই তালিকায় ছিলেন না সুনীল ছেত্রী (Sunil Chhetri)। এমনকী দলের আরও দুই তারকা সন্দেশ ঝিঙ্ঘান ও গুরপ্রীতও খেলবেন না বলে জানা গিয়েছিল। আসলে এশিয়ান গেমসের নিয়ম অনুযায়ী, পুরুষদের দলে ২৩ বছরের ঊর্ধ্বে মোট তিনজন ফুটবলার রাখা যাবে। সেই হিসেবে প্রথম এই তিন অভিজ্ঞ তারকার কথা ভাবা হলেও পরে তিনজনকে ছাড়াই তালিকা প্রকাশ করা হয়। কিন্তু হঠাৎই কাহিনিতে নতুন টুইস্ট। এবার যাবতীয় জল্পনায় জল ঢাললেন স্টিমাচ।

    আজ, মঙ্গলবার স্টিমাচ ২২ জনের নতুন একটি তালিকার কথা ঘোষণা করেন। যেখানে সুনীল, সন্দেশ এবং গুরপ্রীতের নাম রয়েছে। অর্থাৎ সুনীলের নেতৃত্বেই ১৯তম এশিয়াডে খেলবে ভারতীয় দল। ২৩ সেপ্টেম্বর থেকে এশিয়ান গেমসের আসর বসছে চিনে। ফুটবলের যে গ্রুপ বিন্যাস হয়েছে, তাতে ভারতের সঙ্গে রয়েছে চিন, বাংলাদেশ ও মায়ানমার।

    এশিয়ান গেমসে দু?বার সোনা জিতেছে ভারতীয় দল। একবার এসেছে ব্রোঞ্জ। আর ২০১৪ সালে এশিয়াডে যখন শেষবার অংশ নিয়েছিল, তখন গ্রুপ পর্বে সবার নিচে শেষ করে মেন ইন ব্লু। তবে সম্প্রতি জোড়া আন্তর্জাতিক টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছেন সুনীলরা। আর তাই তাঁদের থেকে প্রত্যাশা অনেকখানি বেড়ে দিয়েছে দেশবাসীর।
  • Link to this news (প্রতিদিন)