• জয়পুর-মুম্বই এক্সপ্রেসে গুলি চালানোর ঘটনায় সাম্প্রদায়িক হিংসার যোগ নেই! দাবি রেল সূত্রের
    প্রতিদিন | ০২ আগস্ট ২০২৩
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুম্বই-জয়পুর এক্সপ্রেসে ৪ জনকে খুন করার ঘটনায় অভিযুক্ত RPF জওয়ান সম্ভবত মানসিক ভাবে অসুস্থ। তাঁর মানসিক স্বাস্থ্য পরীক্ষা করে দেখা হচ্ছে। এমনই দাবি সরকারের এক সূত্রের। সর্বভারতীয় সংবাদমাধ্যমের এক প্রতিবেদন এমনটাই জানানো হয়েছে। পাশাপাশি ওই সূত্রের দাবি, এই ঘটনার পিছনে সাম্প্রদায়িক হিংসা খোঁজা অনর্থক।

    সোমবার সাতসকালে মহারাষ্ট্রের (Maharashtra) পালঘরের কাছে চলন্ত ট্রেনে আচমকাই গুলি চালাতে থাকেন অভিযুক্ত জওয়ান। তাঁর গুলিতে মৃত্যু হয় আরপিএফের এক অ্যাসিস্ট্যান্ট সাব-ইন্সপেক্টরের। বাকি তিনজন যাত্রী। এরপরই অভিযুক্তকে আগ্নেয়াস্ত্র-সহ গ্রেপ্তার করা হয়। জানা গিয়েছে, অভিযুক্তের নাম চেতন সিং। তাঁর বয়স ৩৩। নিহত এএসআই ছিলেন তাঁরই সিনিয়র। রেল মন্ত্রকের এক সূত্রের দাবি, চেতনের মানসিক স্বাস্থ্য পরীক্ষা করা হচ্ছে। যা দেখা গিয়েছে, তাতে এটা পরিষ্কার ওই জওয়ানের মানসিক স্বাস্থ্য ঠিক নেই। তেমনই ইঙ্গিত সূত্রের। চেতনের পরিবারের তরফেও জানানো হয়েছে, বরাবরই মাথাগরম ও বদমেজাজি ওই জওয়ান।

    উল্লেখ্য, গুলি চালানোর পর দহিসার স্টেশন ঢোকার সময় অভিযুক্ত ট্রেন থেকে লাফিয়ে পালানোর চেষ্টা করেন। কিন্তু ধরা পড়ে যান। পশ্চিম রেলওয়ে জানিয়েছে, পুরো বিষয়টি খতিয়ে দেখতে উচ্চ পর্যায়ের তদন্ত করা হচ্ছে। এদিকে চলন্ত ট্রেনে এমন হামলার ঘটনায় আতঙ্কের পাশাপাশি রেলের নিরাপত্তা নিয়ে ফের প্রশ্ন উঠে গিয়েছে।
  • Link to this news (প্রতিদিন)