• ফেসবুকে ফাঁদ! বান্ধবীর ডাকে নিউটাউনের অভিজাত হোটেলে এসে সর্বস্ব খোয়ালেন যুবক
    প্রতিদিন | ০২ আগস্ট ২০২৩
  • দিশা ইসলাম, বিধাননগর: ফেসবুকে আলাপ। তারপর বন্ধুত্ব। নিউটাউনের অভিজাত হোটেলে দেখা করার ডাক। তারপর? সর্বস্ব খোয়ালেন আসানসোলের যুবক। বুঝলেন ভারচুয়াল জগৎকে ঢাল করে ফাঁসানো হয়েছে তাঁকে।  শেষে পুলিশের দ্বারস্থ হলেন। 

    গত ২৭ জুলাই বিধাননগর কমিশনারেট পুলিশের কাছে অভিযোগ জানান প্রতারিত যুবক। তাঁর অভিযোগ, ফেসবুকের মাধ্যমে আলাপ হওয়া বান্ধবীর সঙ্গে যখন তিনি হোটেলে দেখা করতে গিয়েছিলেন তাঁর কাছে নগদ ৩০ হাজার টাকা, সোনার চেন, আংটি, মোবাইল ও দামি ঘড়ি ছিল। সেই সমস্ত কিছু নিয়ে পালিয়ে যায় তরুণী।

     যুবকের অভিযোগ পেয়ে তদন্ত শুরু করে পুলিশ। সোমবার রাতে ইকোপার্ক থানার পুলিশকর্মীরা প্রতারণার অভিযোগে দুই তরুণীকে গ্রেপ্তার করেছে। পুলিশ জানিয়েছে, ধৃত তরুণীদের নাম পিউ রায় ও কনিকা বিশ্বাস। দু?জনেরই বয়স তিরিশের মধ্যে। হোটেলের সিসি ক্যামেরা ফুটেজ খতিয়ে দেখে টালিগঞ্জের একটি বাড়িতে হানা দিয়ে অভিযুক্ত দুই মহিলাকে ধরা হয়েছে। ধৃতরা ফেসবুকে একাধিক ভুয়া অ্যাকাউন্ট খুলে এই প্রতারণার কাজ চালাত।

    আসানসোলের যুবকের সঙ্গে ফেসবুকে পিউয়ের আলাপ হয়। মাস দেড়েকে সম্পর্ক গড়ায় বন্ধুত্বে। দু?জনে সরাসরি আলপচারিতা সারতে চান। তাই বান্ধবীর আবেদনে সাড়া দিয়ে গত ২৭ জুলাই আসানসোলের ব্যবসায়ী যুবক আসেন কলকাতায়। ওই দিন রাতে সাক্ষাৎপর্ব হয় নিউটাউনের একটি অভিজাত হোটেলে। কথামতো ওই হোটেলে পৌঁছে বান্ধবীর সঙ্গে দেখা করেন যুবক। রাতে দু?জনে মদ্যপানও করেন। সকালে ঘুম থেকে উঠতেই দেখেন সাধের বান্ধবী উধাও। তারপরই পুলিশের দ্বারস্থ হন যুবক। আপাতত দুই তরুণীর ঠাঁই হয়েছে শ্রীঘরে। 
  • Link to this news (প্রতিদিন)