• PM Modi : 'মুসলিম বোনেদের থেকে রাখি পরুন', NDA সাংসদদের বার্তা প্রধানমন্ত্রীর
    এই সময় | ০২ আগস্ট ২০২৩
  • বছর ঘুরতেই লোকসভার ভোট। আর মুসলিমদের মন পেতে নয়া পরিকল্পনা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। রাখি উৎসবের দিনে দলীয় কর্মীদের মুসলিম মহিলাদের কাছে পৌঁছনোর নির্দেশ দিলেন তিনি। সেই সঙ্গে তিন তালাক নিষিদ্ধ করে তাঁর সরকার মুসলিম মহিলাদের নিরাপত্তা বৃদ্ধি করেছে বলেও দলীয় সাংসদদের একাংশের সঙ্গে বৈঠকে তুলে ধরেছেন প্রধানমন্ত্রী।

    সূত্রের খবর, লোকসভা ভোটের প্রস্তুতি হিসেবে এনডিএ সাংসদদের সঙ্গে বৈঠকে বসার সিদ্ধান্ত নিয়েছেন নমো। সেই পরিকল্পনা অনুযায়ী সোমবার রাতে বাংলা, ওডিশা এবং ঝাড়খণ্ড থেকে নির্বাচিত এনডিএ সাংসদদের সঙ্গে বৈঠক করেন তিনি। সেখানে বক্তব্য রাখতে গিয়ে রাখিবন্ধনের দিনে মুসলিম মহিলাদের কাছে পৌঁছনোর পরামর্শ দেন মোদী।

    বৈঠকে বক্তব্য রাখতে গিয়ে সমাজের প্রতিটি বিভাগের সাথে দলের কর্মীদের সংযোগ স্থাপনের প্রয়োজনীয়তার উপর জোর দেন প্রধানমন্ত্রী। এরপরেই মুসলিম মহিলাদের বৈবাহিক নিরাপত্তা বৃদ্ধির ক্ষেত্রে তাঁর সরকারের তিন তালাক নিষিদ্ধ করার প্রসঙ্গ তুলে ধরেন। তাঁর মতে, তিন তালাক নিষিদ্ধ হওয়ায় মুসলিম মহিলাদের নিরাপত্তা বৃদ্ধি পেয়েছে। সেই সঙ্গে মুসলিম মহিলাদের জন্য তাঁর সরকারের গৃহীত অন্যান্য পদক্ষেপগুলিও তুলে ধরেন।

    প্রসঙ্গত, গত রবিবার ‘মন কি বাত’ অনুষ্ঠানে নমো হজ যাত্রার প্রসঙ্গ তুলে ধরেছিলেন। চলতি বছরে কয়েক হাজার মুসলিম মহিলা সঙ্গী ছাড়ায় হজ করতে গিয়েছিলেন বলে উল্লেখ করেছিলেন তিনি। হজ উপলক্ষ্যে ওই মহিলাদের দিকে কেন্দ্র সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিল বলেও জানিয়েছিলেন প্রধানমন্ত্রী। বিরোধীরা জোট বাধায় এনডিএ-উপর তৈরি হয়েছে চাপ। আগামী লোকসভা নির্বাচন পর্যন্ত জোট বজায় থাকলে, বড় ধরনের চ্যালেঞ্জের মুখে পড়তে হতে পারে বলে বিজেপির একাংশের ধারণা। এমন পরিস্থিতিতে শুধু হিন্দু ভোট নয়, মুসলিম ভোটের প্রয়োজন রয়েছে বলে মনে করা হচ্ছে। মুসলিম ভোটব্যাঙ্কের কথা মাথায় রেখে রাখির দিনে মোদীর প্রচারে নির্দেশ বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

    তিন রাজ্যের এনডিএ সাংসদের সঙ্গে বৈঠকে বিরোধী জোট ‘INDIA’ নিয়েও সরব হন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দুর্নীতিগ্রস্থদের জোট হয়েছে বলে কটাক্ষ করেন। জনগণ জোটকে প্রত্যাখ্যান করবে বলেও ভবিষ্যৎবাণী করেন। সূত্রের আরও খবর, বাংলা ওডিশা এবং ঝাড়খণ্ডের এনডিএ সাংসদরা ছাড়াও, উত্তরপ্রদেশের সাংসদদের নিয়েও আলাদা বৈঠক করেছেন প্রধানমন্ত্রী। সেই বৈঠকে রামমন্দির প্রসঙ্গ নমো তুলে ধার হয় বলে খবর। আগামী লোকসভা নির্বাচনে উত্তরপ্রদেশে থেকে আরও বেশি আসন জেতার ব্যাপারে জোর দেন প্রধানমন্ত্রী।
  • Link to this news (এই সময়)