• Nandigram : পঞ্চায়েত নির্বাচনের মুখেই ছুটিতে গিয়েছিলেন, নন্দীগ্রাম থানার আইসিকে বদলির নোটিশ
    এই সময় | ০২ আগস্ট ২০২৩
  • ফের নন্দীগ্রাম থানার আইসি বদল করা হল। নন্দীগ্রাম থানার আইসি সুমন রায় চৌধুরীকে সরিয়ে নতুন আইসিকে আনা হল। মঙ্গলবার রাজ্য পুলিশের তরফে এই সংক্রান্ত একটি নির্দেশিকা জারি করা হয়েছে। রুটিন মাফিক এই বদলি বলেই জেলাঁপুলিশ সূত্রে জানানো হয়েছে। পঞ্চায়েত নির্বাচনের আগে নন্দীগ্রাম থানার আইসি অসুস্থতার জন্য ছুটিতে পাঠানো হয়। ভোট মিটতেই যোগদান করেন আইসি সুমন রায় চৌধুরী। ভোটের ফলাফল প্রকাশের এক মাসের মধ্যেই বদলি হল আইডি। মঙ্গলবার এক নির্দেশিকা জারি করে এই বদলির খবর জানানো হয়।

    উল্লেখ্য, নন্দীগ্রাম থানার আই সি সুমন রায় চৌধুরীকে পাঠানো হচ্ছে তমলুক পুলিশ লাইনে। তার পরিবর্তে নন্দীগ্রাম থানার নতুন আইসি হয়ে আসছেন হাওড়া জিআরপি থেকে তুহিন বিশ্বাস। যদিও তুহিন বিশ্বাস এর আগেও নন্দীগ্রাম থানার আই সি ছিলেন। এই মর্মে নির্দেশিকা জারি হয়েছে পুলিশের পক্ষ থেকে।

    প্রসঙ্গত, গত পঞ্চায়েত নির্বাচনের ঠিক আগে হঠাৎই ছুটিতে যান সুমন রায়চৌধুরী। ভোটের তিন দিন আগে নন্দীগ্রাম থানায় দায়িত্ব দেওয়া হয় কাশীনাথ চৌধুরীকে। ভোটের দিন রাতে আবারও কাজে যোগ দেন আইসি সুমন রায়চৌধুরী। তবে পঞ্চায়েত নির্বাচনের মুখে কেন এভাবে আইসি ছুটি নিলেন? তা নিয়ে প্রশ্ন তোলা হয়েছিল।

    যদিও, পঞ্চায়েত নির্বাচন মেটার পরেও নন্দীগ্রামে ভোট পরবর্তী হিংসা অব্যাহত ছিল । তৃণমূল কংগ্রেসের একাধিক কর্মী আহত হন বলে দাবি করা হয়। এঁদের মধ্যে কয়েকজনকে কলকাতায় পিজি হাসপাতালে এনে ভর্তি করা হয়। আহত তৃণমূল কর্মীদের সঙ্গে থানায় গিয়ে দেখা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় থেকে শুরু করে তৃণমূলের সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

    Kunal Ghosh in Nandigram : ‘২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতার করুন’! হাতঘড়ি দেখিয়ে কুণাল যেন অনুব্রত নন্দীগ্রাম এলাকায় ভোট পরবর্তী হিংসার ঘটনায় প্রতিনিধি দল পাঠায় তৃণমূল কংগ্রেস। একাধিক উপদ্রুত এলাকা পরিদর্শন করে পুলিশকে কড়া ব্যবস্থা গ্রহণের জন্য বলতে দেখা যায় তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষকে। ভোট পরবর্তী হিংসার ব্যাপারে তৃণমূলের তরফে অভিযোগের আঙুল উঠেছিল বিজেপির দিকে।
  • Link to this news (এই সময়)