• রহস্য মৃত্যুর ভুয়ো খবর! ভাইরাল র‌্যাপার লিল টে জানালেন ‘আমি নিরাপদ, বেঁচে আছি’
    হিন্দুস্তান টাইমস | ১১ আগস্ট ২০২৩
  • বৃহস্পতিবার গোটা দিন ধরে র‌্যাপার লিল টে-র মৃত্যু সংবাদ ভাইরাল হয়েছিল সোশ্যাল মিডিয়াতে। তবে ভক্তদের মনের সব আশঙ্কা দূর করে কিশোরী টে জানালেন তিনি নিরাপদ আছেন এবং বেঁচেও আছেন। র‌্যাপার জানিয়েছেন যে তাঁর সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টটি হ্যাক করা হয়। এবং তার ভাইয়ের মৃত্যু সম্পর্কে ‘ভুল তথ্য’ ছড়িয়ে দিতে ব্যবহার করা হয়েছে। 

    ১৪ বছর বয়সী এই তারকার ইনস্টাগ্রামে একটি পোস্ট দেখা যায় বুধবারে। যেখানে তাঁর এবং তাঁর ভাইয়ের মৃত্যু সংবাদ ভাগ করে নেওয়া হয়। যেখানে লেখা হয়েছিল, ‘অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি আমাদের প্রিয় ক্লাইরে আমাদের ছেড়ে হঠাৎ করে চলে গিয়েছে, এই মৃত্যু মর্মান্তিক। আমরা কেউ এটা আশা করিনি, আমরা শোকস্তব্ধ। ওঁর ভায়ের মৃত্যু আমাদের এই শোককে আরও অভাবনীয়রকমের গভীর করে তুলেছে’। তবে লিল টে-র বাবা তথা প্রাক্তন ম্যানেজার ক্রিস্টেফার হোপ তখনই জানিয়েছিলেন এরকম কোনও বিষয় নিশ্চিত করতে পারবেন না তাঁরা। এরপর এক বিবৃতিতে মিডিয়াকে র‌্যাপার লিল টে জানান, ‘আমি নিশ্চিত করতে চাই যে আমার ভাই এবং আমি নিরাপদ আছি এবং বেঁচে আছি। কিন্তু আমি সম্পূর্ণভাবে ভেঙে পড়েছি। ভাষা খুঁজে পাচ্ছি না নিজের মনের ভাব সঠিক ভাবে বলার জন্য। গত ২৪ ঘণ্টা খুবই যন্ত্রণাদায়ক ছিল আমাদের জন্য। সারাদিন, আমার প্রিয়জনদের কাছ থেকে অবিরাম হৃদয়বিদারক, অশ্রুসিক্ত ফোন কলে বোমাবর্ষণ চলেছে। আর আমরা এই জগাখিচুরি সমাধানের চেষ্টা করে চলেছিলাম।’

    ‘আমার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টটি কোনও তৃতীয় ব্যক্তি দ্বারা হ্যাকড করা হয়েছিল। এবং আমাকে নিয়ে বিভ্রান্তিকর ভুল তথ্য এবং গুজব ছড়িয়ে দেওয়া হয়। এমনকী আমার নামটাও ভুল ছিল। আমার আইনি নাম টে তিয়ান, ক্লেয়ার হোপ নয়।’, আরও বলেন র‌্যাপার। সঙ্গে লিল টে ইনস্টাগ্রাম ও মেটাকে ধন্যবাদ জানান অ্যাকাউন্ট পুনরুদ্ধারে সহায়তা করার জন্য। ভুয়ো মৃত্যুর সংবাদটি সরিয়ে ফেলার জন্যও ধন্যবাদ জানান। 

    লিল টে মূলত কানাডার বাসিন্দা। কিন্তু সেখান থেকে চলে আসেন লস অ্যাঞ্জেলেসে। তিনি টুইটার, ইনস্টাগ্রাম এবং ইউটিউবে ভিডিয়ো পোস্ট করা শুরু করার পরে ২০১৮ সালে প্রথম খ্যাতি অর্জন করেছিলেন। ইনস্টাগ্রামে তাঁর ৩.৫ মিলিয়নেরও বেশি ফলোয়ার রয়েছে।

     
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)