• ফণা তুলেছে নিম্নচাপ! দক্ষিণবঙ্গে দুর্যোগের পালা কতদিন? আজ কোন কোন জেলায় প্রবল বৃষ্টি?
    ইন্ডিয়ান এক্সপ্রেস | ১৪ সেপ্টেম্বর ২০২৩
  • Bengal Weather Update:

    পূর্বাভাস মতোই দক্ষিণবঙ্গের আবহাওয়ায় বিরাট বদল। বঙ্গোপসাগরের ঘূর্ণাবর্ত নিম্নচাপে পরিণত হয়েছে। তারই জেরে দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই দফায়-দফায় বৃষ্টি চলছে। নিম্নচাপের জেরে আজও দিনভর দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বৃষ্টি চলবে। কোন কোন জেলায় আজ ভারী বৃষ্টি হতে পারে? দক্ষিণবঙ্গে এই পর্বে দুর্যোগ চলবে কতদিন? হাওয়া অফিসের পূর্বাভাস জেনে নিন।

    দক্ষিণবঙ্গের ওয়েদার আপডেট…

    আজ বৃহস্পতিবার ও আগামিকাল শুক্রবার দক্ষিণবঙ্গের জেলাগুলিতে প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রাজ্যের উপকূলবর্তী জেলা ও ওড়িশা সংলগ্ন জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ বেশি থাকবে। ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলায়। এছাড়াও ভারী বৃষ্টি হতে পারে দুই মেদিনীপুর ও ঝাড়গ্রাম জেলাতেও। কলকাতা, হাওড়া, হুগলি জেলায় মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দিন দুয়েক এমনই পরিস্থিতি চলবে দক্ষিণবঙ্গ জুড়ে। তবে শনিবারের পর থেকে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আবহাওয়ায় বদলের সম্ভাবনা রয়েছে।

    কেমন থাকবে উত্তরবঙ্গের আবহাওয়া?

    এবছর উত্তরবঙ্গের জেলাগুলিতে বর্ষা, স্বাভাবিক বৃষ্টি হয়েছে। আবহাওয়া দফতরের পূর্বাভাস বলছে, আপাতত উত্তরে জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। আজ উত্তরবঙ্গের দুই পার্বত্য এলাকার জেলা দার্জিলিং, কালিম্পঙে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়াও আজ হালকা বৃষ্টি হতে পারে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহার জেলাতেও।

    আজ কেমন থাকবে কলকাতার আবহাওয়া?

    সকাল থেকে মেঘলা আকাশ। শহর কলকাতায় বেলা যত বাড়বে বৃষ্টির সম্ভাবনা ততই বাড়বে। কলকাতার কোনও কোনও এলাকায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। আজ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে মহানগরীতে।
  • Link to this news (ইন্ডিয়ান এক্সপ্রেস)