• সেনা-জঙ্গির গুলির লড়াইয়ে শহীদ ৩, নিকেশ ২ জঙ্গি  
    ইন্ডিয়ান এক্সপ্রেস | ১৪ সেপ্টেম্বর ২০২৩
  • অনন্তনাগ এনকাউন্টারে সেনাবাহিনীর কর্নেল, মেজর সহ পুলিশের ডিএসপির মৃত্যু। গুলির লড়াইয়ে নিকেশ ২ জঙ্গিও।  

    দক্ষিণ কাশ্মীরের অনন্তনাগ জেলায় তল্লাশি অভিযান চলাকালীন নিরাপত্তা বাহিনীর ওপর হামলা চালায় জঙ্গিরা। নিরাপত্তা বাহিনী ওই এলাকায় ৩-৪ জঙ্গির লুকিয়ে থাকার খবর পেয়ে শুরু করে তল্লাশি অভিযান। অভিযানের সময়, সন্ত্রাসবাদীরা নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে গুলি চালায়, তার পরেই এনকাউন্টার শুরু হয়।

    জম্মু ও কাশ্মীরের অনন্তনাগে সেনা জঙ্গির তুমুল গুলির লড়াইয়ে মৃত্যু হল ৩ সেনার। দক্ষিণ কাশ্মীরের অনন্তনাগ জেলায় তল্লাশি অভিযান চলাকালে নিরাপত্তা বাহিনীর ওপর হামলা চালায় সন্ত্রাসবাদীরা। সংঘর্ষে দুই সেনা কর্মকর্তা ও এক উচ্চপদস্থ পুলিশ কর্তার মৃত্যু হয়েছে। সেনাবাহিনীর তরফে জানানো হয়েছে, কর্নেল মনপ্রীত সিং, মেজর আশিস ধোনচাক এবং ডিএসপি হুমায়ুন ভাট সংঘর্ষের সময় জঙ্গিদের ছোঁড়া গুলিতে শহীদ হয়েছে। কর্নেল মনপ্রীত সিংয়ের বয়স ৪১ বছর বলে জানা গেছে, তিনি হরিয়ানার পঞ্চকুলার বাসিন্দা।

    এনকাউন্টারে শহীদ হওয়া মেজর আশিস ধোনচাক হরিয়ানার পানিপথের বাসিন্দা। ঘন জঙ্গলে প্রচণ্ড গুলিবর্ষণের মধ্যে ডিএসপির মৃতদেহ উদ্ধার করা হয়েছে। সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, এক সেনা জওয়ান এখনও নিখোঁজ রয়েছেন। এনকাউন্টারে তিনি গুরুতর আহত হয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে।

    অনন্তনাগের পাশাপাশি গত রাত থেকেই রাজৌরিতেও এনকাউন্টার শুরু হয়। জম্মু ও কাশ্মীর পুলিশের ডিরেক্টর জেনারেল দিলবাগ সিং এবং সহ উচ্চপদস্থ পুলিশ কর্তারা ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছেন।

    সেনা সূত্রে খবর, সন্ত্রাসবাদীদের উপস্থিতির সুনির্দিষ্ট খবর পেয়ে মঙ্গলবার গভীর রাতে সেনাবাহিনী ও পুলিশ যৌথ তল্লাশি অভিযান শুরু করে। জম্মু ও কাশ্মীর পুলিশের কমান্ডিং অফিসার ও ডিএসপির নেতৃত্বে চলে এই অভিযান। এই অভিযানে সেনাবাহিনীর একটি কুকুরও নিহত হয়েছে। সেনা কর্মকর্তা জানান, এনকাউন্টারে শহীদ সেনা কুকুরের নাম কেন্ট। এনকাউন্টারের সময় সে তার হ্যান্ডলারকে রক্ষা করে এবং নিজেও শহীদ হয়।

    গত ২৪ ঘণ্টায় জম্মু ও কাশ্মীরে সন্ত্রাসীদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর এটি দ্বিতীয় এনকাউন্টার। এর আগে, রাজৌরি জেলায় সন্ত্রাসীবাদীদের এনকাউন্টারে অ্যাকশনে এক সেনা জওয়ান শহীদ হন। এ সময় ৩ সেনা আহত হয়। এই এনকাউন্টারে নিরাপত্তা বাহিনী ২ জঙ্গিকেও হত্যা করেছে।
  • Link to this news (ইন্ডিয়ান এক্সপ্রেস)