• ৬৫০ কোটি পার জওয়ান! মন্নতের ছাদে বিন্দাস মুডে শাহরুখ,সঙ্গী আরিয়ান-সুহানা, ভিডিয়ো
    হিন্দুস্তান টাইমস | ১৫ সেপ্টেম্বর ২০২৩
  • বক্স অফিসে জারি রয়েছে কিং খান ম্যাজিক। পাঠান-এর পর দুর্বার গতিতে এগিয়ে চলেছে জওয়ান। প্রতিদিনই ভাঙছে একের পর এক রেকর্ড, গড়ছে নতুন মাইলস্টোন। বুধবার পর্যন্ত বিশ্বব্যাপী বক্স অফিসে ৬৫০ কোটির গণ্ডি পার করে ফেলেছে ‘জওয়ান’। সোশ্যাল মিডিয়ায় নিয়মিত ভক্তদের ডাকে সাড়া দিচ্ছেন, তারকাদের অভিনন্দন বার্তার জবাব দিচ্ছেন বাদশা। কিন্তু পাঠান-এর মতো জওয়ান ঘিরেও অনেকখানি প্রচারবিমুখ শাহরুখ। বা বলা ভালো এটাই তাঁর নতুন স্ট্রাটেজি। আড়ালে থেকেই স্বপ্নের নায়ক বুনছেন রূপকথার কাহিনি। ‘জওয়ান’ মুক্তির আগে এই ছবির একটি মাত্র প্রচারানুষ্ঠান হয়েছে দেশে, তাও দক্ষিণে। প্যান ইন্ডিয়া তারকা হওয়ার দৌড়ে সামিল শাহরুখের কাছে খানিক ব্রাত্যই থেকেছে উত্তর ভারতের মিডিয়া। কিন্তু তাতে কুছ পরোয়া নেই! কারণ শাহরুখ জ্বরে ভুগছে উত্তর থেকে দক্ষিণ। ‘জওয়ান’ মুক্তির পর প্রথমবার প্রকাশ্যে এলেন শাহরুখ। মন্নতের ছাদে খোশমেজাজে দেখা মিলল নায়কের। পাশে দাঁড়িয়ে আরিয়ান আর সুহানা। খান-দানে তিন সদস্যকে একান্ত সময় কাটাতে দেখা গেল। কিন্তু পাপারাৎজিদের ক্যামেরায় সেই মুহূর্ত ফ্রেমবন্দি হয়েছে। বাদশার ফ্যান পেজগুলোর দৌলতে সন্তানদের সঙ্গে কাটানো শাহরুখের সেই মুহূর্ত ভাইরাল। সুপারস্টারের সোয়্যাগ নয়, এই ভিডিয়োতে যেন কেয়ারিং বাবা শাহরুখ।

    কাঁচঘেরা মন্নতের ছাদে মধ্যমণি সুহানা, একধারে শাহরুখ এবং অন্য ধারে আরিয়ান। বহুদূর থেকে জুম করে তোলা এই ১১ সেকেন্ডের ভিডিয়োতে তিনজনের মুখ স্পষ্ট নয় ঠিকই, তবে শাহরুখকে চিনতে অসুবিধা হবে না ভক্তদের। 

    ৭ সেপ্টেম্বর মুক্তি পেয়েছিল অ্যাটলি পরিচালিত ‘জওয়ান’। আর প্রথমদিনই সকলকে তাক লাগিয়ে সব রেকর্ড ভেঙে প্রায় ৭৫ কোটি টাকার ব্যবসা করে ফেলে এই ছবি। তারপর লাফিয়ে লাফিয়ে বেড়েছে আয়ের পরিমাণ। গত রবিবার গোটা দেশে ৮১ কোটি টাকার টিকিট বিক্রি হয়েছিল এই ছবির। একদিনে এই প্রথম কোনও বলিউড ছবি এত টাকা আয় করল। ভারতে বুধবার পর্যন্ত জওয়ানের আয় ৩৬৮ কোটি টাকা। বিশ্ব বক্স অফিসে ইতিমধ্যেই ৬৫০ কোটির গণ্ডি পার করেছে এই ছবি। এই গতিতে চলতে থাকলে চলতি সপ্তাহেই দেশের বক্স অফিসে ৪০০ কোটির এলিট ক্লাবে ঢুকে পড়বে শাহরুখের ছবি। 

    প্রসঙ্গত এই ছবিতে শাহরুখ খান ছাড়াও নয়নতারা, বিজয় সেতুপতি আছেন গুরুত্বপূর্ণ ভূমিকায়। অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন সানিয়া মালহোত্রা, সুনীল গ্রোভার, রিদ্ধি ডোগরারা। অ্যাটলির এই ছবিতে বিশেষ চরিত্রে দেখা মিলেছে দীপিকা পাড়ুকোন ও সঞ্জয় দত্তের।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)