• বৃষ্টিতে কি ভেস্তে যাবে সুপার ফোরের IND vs BAN ম্যাচ? দেখুন আবহাওয়ার পূর্বাভাস
    হিন্দুস্তান টাইমস | ১৫ সেপ্টেম্বর ২০২৩
  • এশিয়া কাপ ২০২৩ সুপার ফোরের শেষ ম্যাচ শুক্রবার ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। ভারত এবং শ্রীলঙ্কার দল ইতিমধ্যেই টুর্নামেন্টের ফাইনালে উঠে গিয়েছে। তাই এটি শুধুমাত্র একটি নিয়মরক্ষার ম্যাচ হতে চলেছে। টিম ইন্ডিয়া এখনও পর্যন্ত সুপার ফোরে দুটি ম্যাচ জিতেছে এবং তারা ফাইনালে পৌঁছে গিয়েছে। যেখানে বাংলাদেশ এখনও পর্যন্ত সুপার-৪-এ জয়ের স্বাদ পায়নি। সুপার ফোরের শেষ ম্যাচে ভারত জয়ের হ্যাটট্রিক করতে চাইবে। রোহিতের নজর থাকবে জয়ের দিকে, আর বাংলাদেশ সুপার ফোরে নিজেদের শেষ ম্যাচ জিতে যাত্রা শেষ করতে চাইবে। তবে এর মাঝেই ভারত বনাম বাংলাদেশ ম্যাচের আকাশে খারাপ আবহাওয়ার কালো ছায়া ঘুরছে। হ্যাঁ, বৃষ্টি ভেস্তে দিতে পারে এই ম্যাচ ফলে দুই দলের খেলোয়াড়সহ ভক্তদের আশাও ভেঙে যেতে পারে। আসুন জেনে নেওয়া যাক ভারত বনাম বাংলাদেশ ম্যাচের সময়ে কলম্বোর আবহাওয়া কেমন থাকবে।

    কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে শুক্রবার ভারত বনাম বাংলাদেশ ম্যাচটি অনুষ্ঠিত হতে চলেছে। এদিন কলম্বোতে বৃষ্টির সম্ভাবনা ৮৮ শতাংশ থাকবে। Accuweather-এর রিপোর্ট অনুযায়ী, ভারত বনাম বাংলাদেশ ম্যাচের মাত্র কয়েক ঘণ্টা বৃষ্টির প্রভাব পড়তে পারে। কলম্বোতে বিকেল ৫ থেকে ৬টার মধ্যে বৃষ্টির সম্ভাবনা বেশি রয়েছে। এই কারণে ম্যাচটি কিছু সময়ের জন্য বন্ধ রাখা হতে পারে বলেও মনে করা হচ্ছে। তবে এর পর বৃষ্টির সম্ভাবনা খুবই কম রয়েছে। ফলে পরের দিকে ম্যাচটি করতে কোনও অসুবিধা হবে না বলেই বিশেষজ্ঞরা মনে করেন। Accuweather-এর রিপোর্ট অনুযায়ী, বৃষ্টির কারণে ম্যাচটি অনুষ্ঠিত হতে একটু বেশি সময় লাগতে পারে, তবে ভক্তরা ওভার কমানো ছাড়াই ম্যাচটি দেখতে পাবেন। অর্থাৎ পুরো ৫০ ওভারের ম্যাচ দেখা যেতে পারে বলেই খবর পাওয়া যাচ্ছে।

    দেখে নিন এশিয়া কাপ ২০২৩-এ এখন পর্যন্ত ভারতের যাত্রা। এশিয়া কাপ ২০২৩ পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ খেলে ভারত শুরু করেছিল। বৃষ্টিতে ভেস্তে গিয়েছিল সেই ম্যাচ। এর পরে, টিম ইন্ডিয়া নেপালকে ১০ উইকেটে হারিয়ে সুপার ফোরে জায়গা করে নেয়। সুপার ফোরের প্রথম ম্যাচেই ফের একবার পাকিস্তানের মুখোমুখি হয়েছিল টিম ইন্ডিয়া। সেই ম্যাচটিও বৃষ্টির কারণে প্রভাবিত হয়েছিল, তবে এসিসি ভারত বনাম পাকিস্তান ম্যাচের জন্য একটি রিজার্ভ ডে রেখেছিল। এই ম্যাচে পাকিস্তানকে ২২৮ রানে হারিয়েছিল ভারত। এরপর সুপার ফোরে শ্রীলঙ্কার মুখোমুখি হয়েছিল ভারত। এই ম্যাচে রোহিত শর্মা এবং তাঁর ব্রিগেড ৪১ রানে জয়লাভ করেছিল এবং ফাইনালে তাদের জায়গা নিশ্চিত করেছিল। চলতি টুর্নামেন্টে এখনও অপরাজেয় রয়েছে টিম ইন্ডিয়া। অন্যদিকে শ্রীলঙ্কার বিরুদ্ধে হার দিয়ে এশিয়া কাপ ২০২৩ এর অভিযান শুরু করেচিল বাংলাদেশ। এরপরে আফগানিস্তানকে হারিয়ে সুপার ফোরে খেলার যোগ্যতা অর্জন করে শাকিব আল হাসানরা। তবে এরপরে সুপার ফোরে প্রথমে পাকিস্তানের কাছে সাত উইকেটে হার ও পরে শ্রীলঙ্কার কাছে ২১ রানে হেরে ফাইনালে উঠতে ব্যর্থ হয় বাংলাদেশ। এখন দেখার সুপার ফোরের শেষ ম্যাচে বাংলাদেশ দল কী করে?
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)