• ‘জওয়ান’-এর গুঁতোতেও থমকে নেই ‘গদর ২’! সানি-আমিশার ছবি ৩৫ দিনে কত আয় করল?
    হিন্দুস্তান টাইমস | ১৫ সেপ্টেম্বর ২০২৩
  • গদর ২-এর বাজার এখন বেশ নড়বড়ে সে ব্যাপারে কোনও দ্বিধা নেই আর! তবে পঞ্চম সপ্তাহে এসে সেটা খুব স্বাভাবিকও। একসময় অনায়াসে যে ছবি ৩০-৪০ কোটি ঘরে তুলছিল একদিনে, বর্তমানে তা আয় করছে লাখের ঘরে। তবে থেমে নেই গদর ২। সামনের সপ্তাহান্তে শেষ চমক দিয়ে তবেই থামবে বলে বোধ হচ্ছে! sacnilk.com-এর রিপোর্ট বলছে পঞ্চম বৃহস্পতিবারে গদর ২ আয় করল ০.৫০ কোটি। 

    ১১ অগস্ট মুক্তি পেয়েছিল গদর ২। যা ছিল ২০০১ সালের সিনেমা গদর-এর সিক্যুয়েল। সেই সময়ও বক্স অফিসে বেশ ভালোই ঝড় তুলেছিল গদর। ১৯৮৭ সালের দেশভাগের প্রেক্ষাপটে তারা সিং আর সাকিনার প্রেম দেখতে হলে ছুটেছিলেন হাজার হাজার দর্শক। গদর: এক প্রেম কথা-র সঙ্গে টক্কর হয়েছিল আমির খানেপর লগনের। অস্কারে যাওয়া ছবিখানাকে কিন্তু বক্স অফিসে মাত দিয়ে দেন সানি।

    এরপর একই ইতিহাসের পুনরাবৃত্তি হল ২০২৩ সালে, ২২ বছর পরে। গদর ২-এর সঙ্গে বক্স অফিসে টক্কর দিল অক্ষয় কুমারের ওএমজি ২। গদরএ-র কাছে বেশ চাপই খেতে হল খিলাড়ির সিনেমাকে। যেখানে ওএমমজি ২-এর গাড়ি থেমে গেল ৫০০ কোটিতে, সেখানে গদর ২ কিন্তু ৫০০ কোটির ঘরে ঢুকে পড়েছে সেই কবেই। 

    ১১ অগস্ট মুক্তির দিনে গদর ২ খাতা খুলেছিল ৪০ কোটি দিয়ে। সানি দেওল আর আমিশা পাটেলের ছবি প্রথম সপ্তাহেই ঘরে তুলে নিয়েছিল ২৮৪.৬৩ কোটি। এরপর দ্বিতীয় সপ্তাহে গদর ২-এর আয় ছিল ১৩৪.৪৭ কোটি। তৃতীয় সপ্তাহে ৬৫.৩৫ কোটি। আর চতুর্থ সপ্তাহে তা কমে হয় ২৭.৫৫ কোটি। তবে পঞ্চম সপ্তাহে এসে ব্যবসার অঙ্ক এক ধাক্কায় অনেকখানিই পড়ে যায় জওয়ান-এর কারণে। ৭ কোটির কাছাকাছি নিয়েই সন্তুষ্ট থাকতে হয় এই সিনেমাকে। আর সব মিলিয়ে আয় গিয়ে দাঁড়াল ৫১৭.০৮ কোটি। 

     এখন দেখার আসছে শনি আর রবিতে আয় বাড়াতে পারে কি না গদর ২। নাকি, খারাপ ব্যবসা করে হল মালিকদের বিরাগভাজন হয়ে টাটা বাই বাই করে দেয় সিনেমা হলকে। 

    এবার হয়তো গদর ২ আসবে ওটিটি-তে! হলে ব্যবসা কমে গেলেই যে সিনেমা দিয়ে দেওয়া হবে ওটিটি-তে তা আগেই আভাস দিয়ে রেখেছিলেন পরিচালক অনিল শর্মা। যদিও কোন প্ল্যাটফর্মের সঙ্গে কত টাকায় রফা হয়েছে তা এখনও সামনে আসেনি। এদিকে গদর ৩ বানানো নিয়েও ভাবছেন নির্মাতারা। একইসঙ্গে গদর ২-কে অস্কারের মঞ্চে পাঠানোর আগাম প্রস্তুতিও তাঁরা শুরু করে দিয়েছেন বলেই সংবাদমাধ্যমকে জানিয়েছেন অনিল। 

     
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)