• হারার কয়েক ঘণ্টার মধ্যে পাক শিবিরে ধাক্কা, বিশ্বকাপের শুরুতে অনিশ্চিত বাবরদের পেসার
    আনন্দবাজার | ১৫ সেপ্টেম্বর ২০২৩
  • এক দিনের বিশ্বকাপ শুরু হতে বাকি আর মাত্র ২০ দিন। এর মাঝেই দুঃসংবাদ এল পাকিস্তানের জন্য। এশিয়া কাপের ফাইনালে তো উঠতে পারলই না তারা, সেই সঙ্গে চোট পেয়ে বিশ্বকাপের শুরুতে অনিশ্চিত তরুণ পেসার। নাসিম শাহকে নিয়ে চিন্তা রয়েছে বলে জানালেন বাবর আজ়ম।

    এশিয়া কাপের সুপার ফোরে ভারতের বিরুদ্ধে খেলতে নেমে চোট পেয়েছিলেন নাসিম এবং হ্যারিস রউফ। শ্রীলঙ্কার বিরুদ্ধে তাঁদের খেলানো হয়নি। তবে রউফ কিছুটা সুস্থ হলেও চিন্তা রয়ে গিয়েছে নাসিমকে নিয়ে। বাবর বলেন, “আমাদের দুই পেসার খেলতে না পারলে কী করব সেটা জানাব না। তবে রউফ এখন ঠিক আছে। পেশিতে সামান্য টান রয়েছে। বিশ্বকাপের আগে পুরোপুরি সুস্থ হয়ে যাবে। নাসিমের চোট রয়েছে। ওর সুস্থ হতে কত দিন লাগবে জানি না। বিশ্বকাপে পরের দিকে খেলতে পারবে বলে মনে হয়। দেখা যাক।”

    পাকিস্তান ক্রিকেট বোর্ড যদিও এখনও নাসিমের চোট নিয়ে কোনও কিছু জানায়নি। দুবাইয়ে রয়েছেন তিনি। সোমবার ভারতের বিরুদ্ধে ৪৯তম ওভারে বল করার সময় চোট পেয়েছিলেন তিনি। তার পরেই প্রতিযোগিতা থেকে বাদ হয়ে যান নাসিম। রউফ চোট পেয়েছিলেন রবিবার। পরের দিন তাঁকে আর মাঠে নামায়নি পাকিস্তান।

    শ্রীলঙ্কার বিরুদ্ধে হেরে এশিয়া কাপ থেকেই ছিটকে গিয়েছে পাকিস্তান। আর কোনও ম্যাচ বাকি নেই তাদের। বিশ্বকাপের আগে আর কোনও ম্যাচ খেলবে না তারা। পাকিস্তানের পরের ম্যাচ নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে। বিশ্বকাপের প্রস্তুতি নেওয়ার জন্য তাদের বিরুদ্ধে খেলবে পাকিস্তান। অন্য প্রস্তুতি ম্যাচটি খেলবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে।

  • Link to this news (আনন্দবাজার)