• কলকাতা মেট্রোয় আবার বিভ্রাট, উত্তরে পরিষেবা বন্ধ রইল আধ ঘণ্টার উপর
    আনন্দবাজার | ১৫ সেপ্টেম্বর ২০২৩
  • কলকাতা মেট্রোয় আবার বিপত্তি! যান্ত্রিক গোলযোগের কারণে শুক্রবার সকালে থমকে গেল মেট্রোর চাকা। গিরীশ পার্ক থেকে ময়দান পর্যন্ত মেট্রো পরিষেবা আধ ঘণ্টার বেশি সময় ধরে বন্ধ রাখা হয়েছিল। এর জেরে দুর্ভোগে পড়েন যাত্রীরা। বেলা ১২টা ৬ মিনিটে পরিষেবা স্বাভাবিক হয়। ১২টা ৬ মিনিটে আপ লাইনে ময়দান স্টেশন থেকে ছাড়ে দক্ষিণেশ্বরগামী ট্রেন। ১২টা ১০ মিনিটে ডাউন লাইনে গিরীশ পার্ক থেকে ছাড়ে কবি সুভাষগামী মেট্রো।

    কলকাতা মেট্রোর মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানিয়েছেন, পার্ক স্ট্রিট এবং এসপ্ল্যানেড স্টেশনের মধ্যে যান্ত্রিক গোলযোগের কারণে গিরীশ পার্ক এবং ময়দানের মধ্যে মেট্রো পরিষেবা বন্ধ রাখা হয়। যদিও মেট্রোর যাত্রীদের একাংশের দাবি, নোয়াপাড়া থেকে দমদমের মধ্যেও দাঁড়িয়ে ছিল মেট্রো। ভোগান্তিতে পড়েন শোভাবাজারের যাত্রীরাও।

    গত শনিবারও যান্ত্রিক ত্রুটির কারণে অফিস টাইমে দুর্ভোগে পড়েছিলেন মেট্রোর যাত্রীরা। সে দিন কালীঘাট স্টেশনের কাছে যান্ত্রিক ত্রুটির জেরে রবীন্দ্র সরোবর থেকে যতীন দাস পর্যন্ত মেট্রো পরিষেবা বন্ধ রাখা হয়েছিল। ফলে চরম দুর্ভোগের মুখে পড়েন যাত্রীরা। প্রায় তিন ঘণ্টা পর মেট্রো পরিষেবা স্বাভাবিক হয়।

  • Link to this news (আনন্দবাজার)