• 'মাঝেমধ্যে বড্ড একা লাগত!' ১১ মাস পর শতরানের মুখ দেখে আবেগি শ্রেয়স
    প্রতিদিন | ২৫ সেপ্টেম্বর ২০২৩
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কয়েক বছর আগে ৫০ ওভারের ফরম্যাটে তিনি ছিলেন অটোমেটিক চয়েস। চার নম্বরে ব্যাট করতেন শ্রেয়স আইয়ার (Shreyas Iyer)। তবে চোট-আঘাত তাঁর জীবন বদলে দেয়। ২০২১ সালের ২৩ মার্চ। ইংল্যান্ডের (England) বিরুদ্ধে পুনের মাঠে ফিল্ডিং করার সময় তাঁর কাঁধের হাড় সরে যায়। আইপিএল-এর (IPL 2021) দ্বিতীয় পর্যায়, টি-টোয়েন্টি বিশ্বকাপ (ICC T20 World Cup 2021) খেলা হল না। তবে চোট সারিয়ে দলে পারফরম্যান্স করলেও, ফের চোট তাঁর কেরিয়ারের মাঝে বাধা হয়ে দাঁড়ায়। অস্ট্রেলিয়ার (Australia) বিরুদ্ধে একদিনের ক্রিকেটে তৃতীয় শতরান করার পর, তাই আবেগি হয়ে পড়ছিলেন তিনি।

    সাংবাদিক বৈঠকে এসে শ্রেয়স বলেছেন, ?মেনে নিলাম চোট আমার কেরিয়ারে বারবার বাধা হয়ে দাঁড়িয়েছে। তবুও সেখান থেকে বারবার ফিরে এসেছি। কারণ নিজের উপর আস্থা বজায় ছিল। সবসময় ইতিবাচক মানসিকতা বজায় রেখে চলেছি। তবে এটাও ঠিক মাঝেমধ্যে বড্ড একা লাগত।? তবে আবেগি হলেও বিসিসিআই ও জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির ফিজিওকে ধন্যবাদ জানালেন তিনি। শ্রেয়স ফের বলেন, ?সেই সময় আমার পাশে দাঁড়িয়েছিলেন ফিজিও এবং আমার পরিবার। ওদের আশীর্বাদ ও ভালোবাসার জন্য আমি আরও শক্তিশালী হয়ে ফিরে এসেছি। সেইজন্য ওদের কাছে চিরকৃতজ্ঞ।?

    কাপ যুদ্ধ যত এগিয়ে আসছে তত চিন্তা বাড়ছে রোহিত শর্মা (Rohit Sharma) ও রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid)। এটা অবশ্য ভালো চিন্তা। এবার ভারতীয় টিম ম্যানেজমেন্টের চিন্তা এবার বাড়িয়ে দিলেন শ্রেয়স। ২০২২ সালে ৯ মার্চ রাঁচির বাইশ গজে দক্ষিণ আফ্রিকার (South Africa) বিরুদ্ধে ১১১ বলে ১১৫ রানে অপরাজিত ছিলেন। আর এবার তিনি থামলেন ৯০ বলে ১০৫ রানে। মারকুটে ইনিংস ১১টি চার ও ৩টি ছক্কা দিয়ে সাজানো ছিল। নিজের ইনিংস নিয়ে শ্রেয়সের ব্যাখ্যা, ?যে যাই বলুক, আমি বাইরের কথায় কান দেওয়ার প্রয়োজন মনে করি না। আর তাই শুরুর দিকে ‘ভি’-তে খেলতে চেয়েছিলাম। এবং বলকে জোরে না মেরে শুধু টাইমিং-এর উপর খেলতে চেয়েছিলাম।?

    শ্রেয়সের ব্যাটিং নিয়ে কারও মনে কোনও সন্দেহ ছিল না। প্রশ্ন উঠেছিল বারবার চোট পাওয়া নিয়ে। এবার শতরান হাঁকিয়ে তিনি নিন্দুকদের মুখ বন্ধ করে দিলেন। একইসঙ্গে স্বস্তি পেল টিম ম্যানেজমেন্ট। স্বভাবতই বিশ্বকাপে শ্রেয়সের এমন ফর্ম দেখার অপেক্ষায় রয়েছে গোটা দেশ। তবে এর আগে ২৭ সেপ্টেম্বর অজিদের বিরুদ্ধে তৃতীয় ম্যাচ খেলতে নামবে ভারত।
  • Link to this news (প্রতিদিন)