• নতুন রূপে জাগছে নিষিদ্ধ পপুলার ফ্রন্ট! কেরলে জওয়ানের হাত বেঁধে পিঠে লেখা হল ?PFI?
    প্রতিদিন | ২৫ সেপ্টেম্বর ২০২৩
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০২২ সালে কেন্দ্র নিষিদ্ধ ঘোষণা করেছে মৌলবাদী সংগঠন পিএফআই-কে (PFI)। যদিও কোনও কোনও মহলের অভিযোগ, গোপনে নিজেদের কাজ চালিয়ে যাচ্ছে সংগঠনটি। এবার কেরলে (Kerala) জনৈক সেনকর্মীর উপরে হামলায় পিএফআইয়ের নাম জড়াল। অভিযোগ দড়ি দিয়ে হাত বাঁধা হয় ওই জওয়ানের। তাঁর পিঠে ইংরাজিতে লিখে দেওয়া হয় ?পিএফআই?। এই ঘটনায় নতুন করে নিষিদ্ধ পপুলার ফ্রন্টকে নিয়ে চাঞ্চল্য ছড়িয়েছে দক্ষিণের রাজ্যে।

    পুলিশ সূত্রে জানা গিয়েছে, কোল্লাম জেলার কাদাক্কালে বাড়ি ওই সেনাকর্মীর। রবিবার রাতে বাড়ির কাছেই রবার গাছের বনে ৬ জন যুবক চড়াও হয় সেনাকর্মী শাইন কুমারের উপরে। তাঁর হাত বেঁধে দেয় তারা। এর পর জোর করে জওয়ানের পিঠে ইংরেজিতে সবুজ কালি দেয় লিখে দেওয়া হয় ?পিএফআই?। সেনাকর্মীর অভিযোগের ভিত্তিতে অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীদের বিরুদ্ধে মামলা দায়ের করেছে স্থানীয় থানার পুলিশ।

    সূত্রের খবর, কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাগুলির নজরদারি এড়াতে সদস্য সংগ্রহের পন্থা পালটে ফেলেছে পপুলার ফ্রন্ট। আগে মূলত নিজেদের শাখা সংগঠন ও মাদ্রাসাগুলি থেকে ‘রিক্রুটমেন্ট’ হত। এবার তা না করে, সাইবার স্পেসকে হাতিয়ার করেছে সংগঠনটি। এই কাজে সাইবার বিশেষজ্ঞদের নিযুক্ত করা হচ্ছে। নেটদুনিয়া সম্বন্ধে ওয়াকিবহাল ‘সমাজকর্মী’দের একাংশকেও হাতিয়ার করে লোকসভার আগে আসরে নামছে পিএফআই।
  • Link to this news (প্রতিদিন)