• করোনা সংক্রমণে জেরবার আইপিএল স্থগিত করে দিল ভারতীয় ক্রিকেট বোর্ড
    আনন্দবাজার, 04 May 2021
  • করোনা গ্রাসে আইপিএল। বিসিসিআই-এর পক্ষ থেকে জানানো হল আপাতত স্থগিত রাখা হচ্ছে আইপিএল। ফের কবে শুরু হবে তা এখনও জানানো হয়নি। একের পর এক ক্রিকেটার করোনা আক্রান্ত হওয়ায় এমন সিদ্ধান্ত নিল ভারতীয় ক্রিকেট বোর্ড।সংবাদ সংস্থা এএনআই-কে রাজীব শুক্ল বলেছেন, "এ বারের মতো বাতিল করা হচ্ছে আইপিএল।" একাধিক ভারতীয় এবং বিদেশি ক্রিকেটার আইপিএল খেলতে রাজি নন বলে জানা গিয়েছে। কলকাতা নাইট রাইডার্স, চেন্নাই সুপার কিংস, সানরাইজার্স হায়দরাবাদ এবং দিল্লি ক্যাপিটালস দলের ক্রিকেটার এবং সদস্যরা করোনা আক্রান্ত হন। মঙ্গলবার জানা গিয়েছে ঋদ্ধিমান সাহা এবং অমিত মিশ্র করোনা আক্রান্ত হয়েছেন। চেন্নাই দল ইতিমধ্যেই ৬ দিনের জন্য কঠোর নিভৃতবাসে রয়েছে। সুত্রের খবর, এই মুহূর্তে আইপিএল-এর ৬টি দল কঠোর নিভৃতবাসে রয়েছে।ঋদ্ধির জ্বর ছিল গত চারদিন ধরে। সোমবার রাতে করোনা পরীক্ষা হয় তাঁর। তার ফল পজিটিভ আসে। সঙ্গে সঙ্গে নিভৃতবাসে পাঠানো হয় তাঁকে। হায়দরাবাদ দলকে কঠোর নিভৃতবাসে পাঠানো হয়।

    IPL suspended for this season: Vice-President BCCI Rajeev Shukla to ANI#COVID19 pic.twitter.com/K6VBK0W0WA— ANI May 4, 2021

    কলকাতার ২ ক্রিকেটার করোনা আক্রান্ত হওয়ার পর আতঙ্ক তৈরি হয়ে দিল্লি ক্যাপিটালস দলেও। ভারতের অভিজ্ঞ স্পিনার অমিত করোনা আক্রান্ত হওয়ায় তাঁদের দল নিয়েও চিন্তা রয়েছে।

    প্রথমে জানা গিয়েছিল মুম্বইয়ে সরিয়ে নিয়ে যাওয়া হতে পারে আইপিএল-এর ম্যাচ। কিন্তু শেষ পর্যন্ত তা স্থগিত করে দেওয়া হয়। সুত্রের খবর, ক্রিকেটারদের বাড়ি ফিরে যেতে বলা হয়েছে।

  • Link to News (আনন্দবাজার)