• ?স্পেনে যেতে পারেন কিন্তু মানুষের Pain বোঝেন না?, মুখ্যমন্ত্রীর বিদেশ সফরকে খোঁচা অধীরের
    প্রতিদিন | ২৫ সেপ্টেম্বর ২০২৩
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (CM Mamata Banerjee) বিদেশ সফরকে কটাক্ষ করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী (Adhir Ranjan Chowdhury)। তাঁর সাফ বক্তব্য, উনি স্পেনে যেতে পারেন কিন্তু মানুষের ব্যথা (People?s pain) বোঝেন না। বাংলায় ডেঙ্গুর প্রকোপ বৃদ্ধির পরিস্থিতিতে কীভাবে বিদেশ চলে গেলেন মুখ্যমন্ত্রী, তা নিয়েকড়া ভাষায় সমালোচনার করেছেন। এছাড়া মাদ্রিদের বিলাসবহুল হোটেলে মুখ্যমন্ত্রীর থাকা নিয়েও প্রশ্ন তুলেছেন কংগ্রেস সাংসদ।

    রবিবার মুর্শিদাবাদে সাংবাদিক বৈঠকে বহরমপুরের সাংসদ অধীররঞ্জন চৌধুরী মুখ্যমন্ত্রীর সমালোচনা করেন। বলেন, ?আমরা আগে থেকেই সতর্ক করেছিলাম, আগস্ট-সেপ্টেম্বরে রাজ্যে ডেঙ্গু (Dengue) পরিস্থিতি আরও উদ্বেগজনক হবে। সরকারের উদাসীনতার জন্য এই পরিস্থিতি। অথচ এরই মধ্যে তিনি চলে গেলেন স্পেনে। তিনি স্পেন যেতে পারেন কিন্তু এখানকার মানুষের দুঃখ বোঝেন না।?

    অধীর চৌধুরীর আরও বক্তব্য, ?উনি বলেন যে মুখ্যমন্ত্রী হিসেবে বেতন নেন না। নিজের বই আর আঁকার রয়ালটি থেকে যা আয় হয়, তাতেই চলে। যদি তাই হয়, তাহলে কীভাবে মাদ্রিদের (Madrid) বিলাসবহুল হোটেলে থাকলেন? যেখানে প্রতিদিন ৩ লক্ষ টাকা করে খরচ? কটা বিনিয়োগ উনি আনতে পারলেন? আমরা জানতে চাই, কজন স্প্যানিশ শিল্পপতি বাংলায় বিনিয়োগে আগ্রহ প্রকাশ করলেন? মানুষকে বোকা বানাবেন না।? একাধিক বিষয় নিয়ে এভাবেই প্রতি পদে পদে মুখ্যমন্ত্রীকে বিঁধেছেন প্রদেশ কংগ্রেস সভাপতি।

    এর আগে মুখ্যমন্ত্রীর বিদেশ সফর নিয়ে হাজারও সমালোচনা করেছেন বিরোধীরা। বিশেষত বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) একাধিক সোশাল মিডিয়ায় পোস্টে একাধিক প্রশ্ন তোলা হয়েছে। এবার তাতে নয়া সংযোজন কংগ্রেস সাংসদ অধীররঞ্জন চৌধুরীর কটাক্ষ।  তবে  INDIA জোটে যেখানে কংগ্রেস, তৃণমূল হাতে হাত ধরে বিজেপি বিরোধী লড়াইয়ে শামিল, সেখানে অধীর চৌধুরীর এহেন কড়া সমালোচনা জোটের পক্ষে কতটা প্রতিকূল পরিস্থিতি তৈরি করল, সেই ভাবনা উসকে উঠেছে।
  • Link to this news (প্রতিদিন)