• দিলীপ ঘােষের নিজের গ্রাম থেকেই বিজেপিকে বিদায় দিল মানুষ 
    দৈনিক স্টেটসম্যান, 04 May 2021
  • বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘােষের নিজের গ্রাম থেকে বিজেপিকে ধুয়ে মুছে সাফ করে বিদায় দিল মানুষ। নয়াগ্রাম বিধানসভার তৃণমূলের দুবারের বিধায়ক দুলাল মুর্মু জয় লাভ করে তিন বারের জন্য বিধায়ক হলেন। নয়াগ্রাম বিধানসভার অধীন কুলিয়ানা গ্রামের দুটি বুথে বিজেপিকে উৎখাত করল গ্রামবাসীরা। 

    দিলীপ ঘােষের নিজের গ্রাম ব্রাত্য করল বিজেপিকে। বিজেপির রাজ্য সভাপতি নয়াগ্রাম বিধানসভা আসনের প্রচারে একাধিক বার এসেছিলেন। নয়াগ্রাম বিধানসভার অধীনে রয়েছে কুলিয়ানা গ্রামপঞ্চায়েতে। এই পঞ্চায়েতে রয়েছে সতেরােটি বুথ। আর সতেরােটি বুথের মধ্যে তৃণমূল জয় লাভ করেছে পনেরােটিতে। একটি বুথে ফলাফল সমান। আর একটি মাত্র বুথে বিজেপি জিতেছে।

    আর বিজেপির রাজ্য সভাপতির নিজের গ্রাম কুলিয়ানাতে রয়েছে দুটি বুথ। এই দুটি বুথেই তৃণমূল টেক্কা দিয়েছে বিজেপিকে। ১১৭ নম্বর বুথে তৃণমূল পেয়েছে ৩২৬ টি ভােট। বিজেপি পেয়েছে ২৫৫ টি ভােট। ১১৮ নম্বর বুথে তৃণমূল পেয়েছে ২৫৩ টি ভােট। আর বিজেপি পয়েছে ১৮২ টি ভােট।

    কার্যত কেবল নিজের গ্রামই নয় অঞ্চল থেকে ধুয়ে মুছে সাফ বিজেপি। দিলীপ ঘােষ নিজের বিধানসভা থেকে বটেই নিজের অঞ্চল থেকেই বিজেপিকে জেতাতে পারেননি। প্রচারই সাড় সাথে পেলেন না নিজের গ্রামের মানুষদেরও। স্বাস্থ্যসাথী কার্ড সবার জন্য হয়ে যাওয়ায় ফলে এর ব্যাপক প্রভাব পড়েছিল সমগ্ৰ জঙ্গলমহলে।

    বিজেপির রাজ্য সভাপতি সহ জেলার বিজেপি নেতাদের পরিবারও এই প্রকল্পের আওতায় এসেছেন। বিজেপির প্রচারে মানুষ সে ভাবে সাড়া দেয়নি। তবে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘােষ নির্বাচনের দিন গ্রামে ভােট দিতে এসে জয় সুনিশ্চিত বলে জানিয়েছিলেন।

    কিন্তু সেই গ্রাম নিরাশ করল তাকে। নয়াগ্রামের দুবারের বিধায়কের কাছে হারল বিজেপি। জঙ্গলমহলের সার্বিক ফলাফল খুবই ভাল হয়েছে। চারটি আসনই তৃণমূল ধরে রাখতে পেরেছে। বিজেপি জেলা থেকেই আউট হয়েছে। দিলীপ ঘোষের নিজের গ্রামেই মুখ পুড়েছে বিজেপির।
  • Link to News (দৈনিক স্টেটসম্যান)