• রোবটদের দুনিয়ায় মোদি, ইনস্টাগ্রামে পোস্ট করলেন ছবি 
    দৈনিক স্টেটসম্যান | ২৮ সেপ্টেম্বর ২০২৩
  • গান্ধীনগর, ২৭ সেপ্টেম্বর ?   যন্ত্রমানবদের দুনিয়ায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।  যন্ত্রমানব তথা রোবটের দুনিয়ায় ফুরফুরে মেজাজে কাটালেন তিনি। রোবটের হাতে চা খেলেন, গুজরাটের রোবট গ্যালারিতে কাটালেন এবং সেই ছবি পোস্ট করলেন সোশ্যাল মিডিয়ায়। বুধবার গুজরাটের কাউন্সিল অফ সায়েন্স সিটির রোবটিক্স গ্যালারিতে যান  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।  তাঁর সঙ্গে ছিলেন গুজরাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল। রোবটদের সাথে বেশ কিছু ছবি ইনস্টাগ্রামে শেয়ার করেন মোদি।  
    বুধবার গুজরাটের কাউন্সিল অফ সায়েন্স সিটির রোবট গ্যালারিতে যান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।  ছবি দেন সোশ্যাল মিডিয়ায়। ছবিগুলির ক্যাপশনে তিনি লেখেন, ? গুজরাট সায়েন্স সিটিতে অভূতপূর্ব রোবটিক্স গ্যালারি। রোবট আমাদের চা পরিবেশন করেছে, ছবি দেখতে ভুলবেন না।? ছবিতে দেখা যায়, এক রোবটের হাতে রয়েছে একটি থালা, তার একদিকে চায়ের কাপ, রয়েছে স্যান্ডউইচও। জলের বোতলও প্রধানমন্ত্রীর দিকে এগিয়ে দেয় যন্ত্রমানব। 
    এদিন রোবট গ্যালারির বিভিন্ন অংশ ঘুরে দেখেন প্রধানমন্ত্রী। ঘুরে ঘুরে মোবাইলের ক্যামেরায় ছবি তোলেন। গ্যালারিতে সুসজ্জিত রোবটদের সঙ্গে তথ্য ও সমস্ত যন্ত্রপাতি খুঁটিয়ে পরিদর্শন করেন। রোবটিক্স গ্যালারিতে ছিল মাইক্রোরোবট, কৃষি রোবটের মতো রোবটও।
    গুজরাটের সায়েন্স সিটিতে যন্ত্রমানবদের গ্যালারি ১১ হাজার বর্গমিটার এলাকা জুড়ে তৈরী হয়েছে। ভাইব্র্যান্ট গুজরাট সামিট আয়োজিত এক অনুষ্ঠানে সেখানে যান প্রধানমন্ত্রী।গুজরাতের মুখ্যমন্ত্রী থাকাকালীন এই সামিটের সূচনা করেছিলেন। মোদি ভাইব্র্যান্ট গুজরাট সামিটে বক্তব্য রাখেন। তিনি বলেন, ভারত দ্রুত বিশ্বে অর্থনৈতিক শক্তি হিসেবে নিজেকে প্রমাণ করবে।  
  • Link to this news (দৈনিক স্টেটসম্যান)