• Abhisek Banerjee: ‌‌কেন্দ্রীয় পঞ্চায়েতমন্ত্রীর গ্রেপ্তারি চাইলেন অভিষেক 
    আজকাল | ০৩ অক্টোবর ২০২৩
  • আজকাল ওয়েবডেস্ক: রাজঘাটে দাঁড়িয়েই কেন্দ্রীয় পঞ্চায়েত ও গ্রামোন্নয়নমন্ত্রী গিরিরাজ সিংয়ের গ্রেপ্তারির দাবি তুললেন অভিষেক ব্যানার্জি।

    পশ্চিমবঙ্গে গ্রামোন্নয়নে কেন্দ্রের টাকা নয়ছয় হয়েছে এই অভিযোগ তুলে গিরিরাজ সিবিআই তদন্তের হুঁশিয়ারি দেন। এরপরেই অভিষেক বলেন, সিবিআই তদন্ত হলে প্রথম গ্রেপ্তার গিরিরাজ সিংকে করা উচিত। কারণ, তাঁর জন্যই বাঁকুড়ায় দেওয়াল চাপা পড়ে বাচ্চারা মারা গেছে। আর তদন্ত হোক আদালতের নজরদারিতে। 
    রাজ্যে ১০০ দিনের টাকাসহ আবাস ও রাস্তা নির্মাণের প্রাপ্য কেন্দ্রীয় বরাদ্দের দাবিতে দিল্লিতে রাজনৈতিক কর্মসূচি নিয়েছে তৃণমূল। সোম ও মঙ্গলবারের এই কর্মসূচিতে এদিন রাজঘাটে মহাত্মা গান্ধীর সমাধিস্থলে ধর্না অবস্থান করে তৃণমূল। এরপর সাংবাদিক সম্মেলনে এসে অভিষেক বলেন, ‘‌চারটে জেলায় দূর্নীতি হয়েছে বলে বিজেপি অভিযোগ করছে। বাকি জেলাগুলির কী দোষ? আসলে বিজেপি হারছে বলেই বাংলায় টাকা বন্ধ করে দিয়েছে। বিজেপি নেতারা বলছেন ১০০ দিনের কাজের তদন্তে সিবিআই চাই‌। করুক সিবিআইকে দিয়ে তদন্ত। দূর্নীতির সঙ্গে কেউ জড়িত থাকলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হোক।’‌ কেন্দ্রীয় বঞ্চনার অভিযোগ তুলে অভিষেকের অভিযোগ, ‘‌গত ২৪ মাসে বাংলাকে ১০ পয়সাও দেয়নি। আগামীদিনে তৃণমূল আরও জোরদার লড়াই করবে।’‌ যদিও এদিন সাংবাদিক সম্মেলন শেষ করতে পারেননি অভিষেক। পুলিশি বাধার মুখে পড়ে তাঁকে মাঝপথেই সম্মেলন শেষ করতে হয়।
  • Link to this news (আজকাল)