• ?মোদির বন্ধু? আদানির কারখানার উদ্বোধনে পওয়ার! ?উন্নয়নের পাশে আছি?, বলছেন মারাঠা স্ট্রংম্যান
    প্রতিদিন | ০৫ অক্টোবর ২০২৩
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সামনের বছর লোকসভা নির্বাচন। কেন্দ্রের বিজেপি সরকারকে চ্যালেঞ্জ জানাতে তৈরি হয়েছে বিরোধীদের ইন্ডিয়া জোট। এই পরিস্থিতিতে বিরোধী জোটকে অস্বস্তিতে ফেললেন শরদ পওয়ার। এনসিপি সুপ্রিমোকে একমঞ্চে দেখা গেল গৌতম আদানির সঙ্গে। গুজরাটে আদানি গোষ্ঠীর এক কারখানা উদ্বোধন করলেন পওয়ারই! পরে সাফ জানিয়েও দিলেন তিনি আদানির বিরোধিতা করতে রাজি নন।

    কংগ্রেস নেতা রাহুল গান্ধী বরাবরই আদানির (Gautam Adani) বিরুদ্ধে সরব হয়েছেন। লোকসভায় মোদিকে খোঁচা মেরে আদানি প্রসঙ্গ টানতে দেখা গিয়েছে তাঁকে। দুজনের সম্পর্ককে একত্রে ?মোদানি? বলে কটাক্ষ করতেও দেখা গিয়েছে কংগ্রেসের প্রাক্তন সভাপতিকে। সেই আদানির সঙ্গে একমঞ্চে পওয়ার (Sharad Pawar)।

    সম্প্রতি দেশের প্রথম ল্যাক্টোফেরিন প্ল্যান্টের উদ্বোধনে গিয়েছিলেন পওয়ার। এরপর বুধবার ইন্ডিয়া টুডে কনক্লেভে আদানি প্রসঙ্গ উঠতেই পওয়ার সাফ জানালেন, ?আমি উন্নয়নের পক্ষে। যিনিই উন্নয়নের সঙ্গে, আমি তাঁর পাশে থাকব।? কিন্তু রাহুল যেখানে আদানির প্রতি সরব, সেখানে তিনি কেন সেই আদানিরই কারখানা উদ্বোধনে গেলেন? এপ্রসঙ্গে পওয়ারের বক্তব্য, ?রাহুল গান্ধী তো শিশু নন। তাঁর নিজস্ব ভাবনাচিন্তা থাকতেই পারে।? তিনি কেন আদানির বিরোধিতা করেন না, এই প্রসঙ্গে পওয়ারের পালটা প্রশ্ন, ?আমি কেন সমালোচনা করতে যাব??

    তবে ২০২৪ সালে যে বিজেপিকে পরাস্ত করে ইন্ডিয়া জোট জিতবে, সেই দাবিও করেছেন ?মারাঠা স্ট্রংম্যান?। সেই সঙ্গে তাঁর আরও দাবি, মহারাষ্ট্রে যদি এখনই বিধানসভা নির্বাচন হয়, তাহলে এনসিপি, কংগ্রেস ও শিব সেনার উদ্ধব শিবিরের জোট মহা বিকাশ আঘাড়িই সরকার গড়বে।
  • Link to this news (প্রতিদিন)