• Singapore: ফের করোনার নতুন ঢেউয়ের কবলে সিঙ্গাপুর
    আজকাল | ০৮ অক্টোবর ২০২৩
  • আজকাল ওয়েবডেস্ক: আরও একবার সিঙ্গাপুর জুড়ে আছড়ে পড়েছে করোনার নতুন ঢেউ।

    শুক্রবার এক সাক্ষাৎকারে দেশটির স্বাস্থ্যমন্ত্রী অং ইয়ে কুং দেশবাসীকে এ বিষয়ে সতর্কবার্তা দিয়ে কোভিড স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়েছেন।

    সিঙ্গাপুরের টেলিভিশন চ্যানেল নিউজ এশিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, গত তিন সপ্তাহ ধরে প্রতিদিন গড়ে ২ হাজার মানুষ করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হচ্ছেন। তিন সপ্তাহ আগে এই সংখ্যা ছিল ১ হাজার।

    করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হওয়া এই রোগীদের ৭৫ ভাগই করোনার ওমিক্রন ভাইরাসের দুই উপধরন ইজি পয়েন্ট ৫ এবং এই উপধরনটি থেকে উদ্ভূত এইচকে পয়েন্ট ৩-এ আক্রান্ত বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী।

    সিঙ্গাপুরে গত বছর মার্চ-এপ্রিলে করোনার সর্বশেষ ঢেউ দেখা দিয়েছিল। এপ্রিলের শুরুর দিকে যখন সংক্রমণ পরিস্থিতি সবচেয়ে গুরুতর ছিল, সে সময় প্রতিদিন গড়ে ৪ হাজার মানুষ করোনা পজিটিভ হিসেবে শণাক্ত হয়েছেন।

    তবে সাক্ষাৎকারে তিনি বলেছেন, সাম্প্রতিক এই ঢেউয়ে কারও মৃত্যু নিয়ে তিনি শঙ্কিত নন। তিনি চিন্তিত হাসপাতালে রোগীর চাপ নিয়ে।

    দেশটির স্বাস্থ্যমন্ত্রী বলেন, 'প্রথমত, করোনা মহামারির শুরুর দিনগুলো আমরা পেরিয়ে এসেছি। দ্বিতীয়ত সিঙ্গাপুরের অধিকাংশ প্রাপ্তবয়স্ক করোনার টিকার ডোজ সম্পূর্ণ করেছেন। এছাড়া টিকা ও করোনার ওষুধের পর্যাপ্ত মজুতও আমাদের কাছে আছে। তবে আমি খানিকটা চিন্তিত আমাদের হাসপাতালগুলো নিয়ে। সংক্রমণের হার যদি এভাবে বাড়তে থাকে তাহলে একসময় হাসপাতালে রোগীদের চাপও বাড়তে থাকবে।' 

    সাধারণ জনগণের উদ্দেশে অং ইয়ে কুং বলেন, সরকারের পক্ষ থেকে কোনও বিধিনিষেধ জারির পরিকল্পনা এখনও নেওয়া হয়নি। দেশবাসীর প্রতি অনুরোধ, আপনার নিজের উদ্যোগে যতদূর সম্ভব স্বাস্থ্যবিধি মেনে চলুন।
  • Link to this news (আজকাল)