• এখনও পুরো ফিট নন, কবে ম্যাচ খেলতে নামবেন কেন উইলিয়ামসন?
    প্রতিদিন | ০৯ অক্টোবর ২০২৩
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি বিশ্বকাপের (ICC ODI World Cup 2023) উদ্বোধনী ম্যাচেই ইংল্যান্ডের (England) বিরুদ্ধে ৯ উইকেটে বড় জয় পেয়েছে নিউজিল্যান্ড (New Zealand)। ডেভন কনওয়ে (Davon Conway) এবং রাচীন রবীন্দ্র (Rachin Ravindra) অপরাজিত পার্টনারশিপের সৌজন্যে ৮২ বল বাকি থাকতে জিতে মাঠ ছেড়েছিল গত বিশ্বকাপের রানার্স দল। তবুও কিউইদের উপর চাপ কমছে না। কারণ এখনও পুরো ফিট নন অধিনায়ক কেন উইলিয়ামসন (Kane Williamson)। ফলে তাঁর জায়গায় নেদারল্যান্ডসের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচেও দলকে নেতৃত্ব দেবেন টম ল্যাথাম (Tom Latham)। এমনই বার্তা দিলেন হেড কোচ গ্যারি স্টেড (Gary Stead)।

    নিউজিল্য়ান্ড বোর্ডের তরফে আগেই জানানো হয়েছিল, ফিট হওয়ার পর্যাপ্ত সময় দিতে হবে কেন উইলিয়ামসনকে। পাকিস্তনের বিরুদ্ধে ওয়ার্ম আপ ম্যাচে ব্যাট করেছিলেন, এর পর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় ওয়ার্ম আপ ম্যাচের তাঁকে ফিল্ডিং করতে দেখা গিয়েছিল। প্রথমে ঠিক ছিল নেদারল্যান্ডসের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচ থেকে ফেরার কথা ছিল উইলিয়ামসনের। তবে ৯ অক্টোবর ডাচদের বিরুদ্ধেও খেলতে পারবেন না তিনি। গ্যারি স্টেডের মতে বাংলাদেশের বিরুদ্ধে মাঠে ফিরতে পারেন কেন উইলিয়ামসন। আগামী ১৩ অক্টোবর শাকিব আল হাসানদের বিরুদ্ধে মাঠে নামবে কিউইরা।

    কোচ গ্যারি স্টেড বলেছেন, ?বিশ্বকাপ আমাদের কাছে অনেক বড় ইভেন্ট। কেন উইলিয়ামসনের ফিটনেসে উন্নতির জন্য সময় পাওয়াটাই এখন অগ্রাধিকার। তাই এমন সিদ্ধান্ত নেওয়া হল। আসলে ওর এখনও ফিল্ডিং করতে কিছু সমস্যা হচ্ছে। তাই এমন সিদ্ধান্ত নেওয়া হল।?

    ২০২৩ আইপিএল-এ (IPL 2023) উদ্বোধনী ম্যাচে চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) বিরুদ্ধে ফিল্ডিং করার সময় হাঁটুতে মারাত্মক চোট পেয়েছিলেন গুজরাট টাইটান্সের (Gujarat Titans) কেন উইলিইয়ামসন। সেই চোটের জন্য তাঁর হাঁটুর এসিএল ছিঁড়ে যায়। ফলে প্রায় ছয় মাসের জন্য মাঠ থেকে ছিটকে যান তিনি।

    বিশ্বকাপে খেলার সম্ভাবনাও ক্ষীণ ছিল। তবুও উইলিয়ামসনকে রেখেই দল ঘোষণা করে নিউজিল্যান্ড। এদিকে অধিনায়ক খেললে হয়তো বিশ্বকাপ অভিষেক হত না তরুণ ব্যাটার রাচীন রবীন্দ্রর। প্রথম ম্যাচেই তাক লাগিয়েছেন। হয়তো সে কারণেই নেদারল্যান্ডস ম্যাচেও বিশ্রাম দিয়ে আরও সময় দেওয়া হচ্ছে উইলিয়ামসনকে।

    তবে কিউয়ি শিবিরে স্বস্তির খবর হল লকি ফার্গুসন এবং টিম সাউদি ফিট হয়ে উঠেছেন। কিছুদিন আগে ইংল্যান্ড সফরে ফিল্ডিংয়ে চোট পেয়েছিলেন টিম সাউদি। বাংলাদেশ সফরে সাউদিকে পায়নি নিউজিল্যান্ড। এই ম্যাচে পাওয়া যেতে পারে সাউদিকে।
  • Link to this news (প্রতিদিন)