• পিকনিক গার্ডেন যেন গ্রামের কাঁচা পথ, সমাধান চেয়ে ফোন মেয়রকে
    বর্তমান | ১০ অক্টোবর ২০২৩
  • নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুকুরপাড় ঘেঁষা রাস্তা। রয়েছে একাধিক ছোট-বড় বাড়ি, ফ্ল্যাট। কিন্তু রাস্তার হাল যথেষ্ট খারাপ। পিচের আস্তরণ উঠে গিয়ে কার্যত কাঁচা রাস্তায় পরিণত হয়েছে সেটি। এবার সেই রাস্তা মেরামতির দাবি জানিয়ে সরাসরি কলকাতার মেয়র ফিরহাদ হাকিমের দ্বারস্থ পিকনিক গার্ডেনের ওই অঞ্চলের বাসিন্দারা। 

    পিকনিক গার্ডেনের ৩৯এ/২ বাসস্ট্যান্ড। পাশেই রয়েছে একটি অভিজাত আবাসন। সেই আবাসনের ঠিক পিছনে রয়েছে একটি পুকুর। পাশেই রয়েছে এই রাস্তাটি, যা মেইন রোড থেকে পুকুরপাড় ধরে পিছনের পাড়ায় যায়। 

    অভিযোগ, ওই আবাসন তৈরির সময় থেকেই ভারী গাড়ি নিয়মিত ঢুকে রাস্তার অবস্থা খারাপ করেছে। এখন আবাসন নির্মাণ সম্পূর্ণ। কিন্তু পথের হাল ফেরেনি। স্থানীয়রা মিলে নিজেদের খরচে মাঝেমধ্যে রাস্তা মেরামত করেন। কিন্তু কয়েক সপ্তাহ পর ফের যে কে সেই অবস্থা হয় রাস্তার, জানাচ্ছেন স্থানীয় বাসিন্দা শ্রবণকুমার সাউ।

    গোটা রাস্তা উঁচু-নিচু, ঢেউ খেলানো। রাস্তার বিভিন্ন জায়গায় গর্ত। সেখান দিয়ে তলার নিকাশি নালা দেখা যায়। বৃষ্টি হলে রাস্তা কাদায় ভরে যায়। গত প্রায় দু’বছর ধরে এমন অব্যবস্থার মধ্যে দিন কাটাতে হচ্ছে বলে অভিযোগ স্থানীয়দের। এই পরিপ্রেক্ষিতে সরাসরি ‘টক টু মেয়র’ অনুষ্ঠানে অভিযোগ জানানো হয়। মেয়র ফিরহাদ হাকিম পুরসভার সড়ক বিভাগকে জায়গাটি পরিদর্শন করার নির্দেশ দিয়েছেন। তিনি জানিয়েছেন, কিছুদিন সময় লাগতে পারে। তবে রাস্তাটি মেরামত করে দেওয়া হবে।  নিজস্ব চিত্র
  • Link to this news (বর্তমান)