• হাসপাতাল থেকে ছাড়া পেলেন শুভমন, এখনও অনিশ্চিত শনিবারের ভারত-পাকিস্তান ম্যাচে
    আনন্দবাজার | ১০ অক্টোবর ২০২৩
  • সোমবার হাসপাতালে ভর্তি করানো হয়েছিল শুভমন গিলকে। মঙ্গলবার তাঁকে ছেড়ে দেওয়া হয়েছে। যদিও এখনও অসুস্থ তিনি। শনিবার পাকিস্তানের বিরুদ্ধে না খেলার সম্ভাবনা বেশি। আপাতত বোর্ডের চিকিৎসকেরা নজর রাখবেন তাঁর দিকে।

    ভারতীয় দলের ওপেনার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ম্যাচে খেলতে পারেননি। তাঁকে দিল্লিতে নিয়ে যাওয়া হয়নি। সোমবার হাসপাতালে ভর্তি করানো হয়েছিল শুভমনকে। দল দিল্লি উড়ে গেলেও তিনি যেতে পারেননি। তাঁকে চেন্নাইয়ের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। ডেঙ্গি আক্রান্ত শুভমনের প্লেটলেট কমে গিয়েছিল বলেই হাসপাতালে ভর্তি করানো হয়েছিল।

    সংবাদ সংস্থা পিটিআই সূত্রে জানা গিয়েছে, যে মঙ্গলবার হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয় শুভমনকে। চেন্নাইয়ের হোটেলে ফিরে গিয়েছেন তিনি। সেখানেই বোর্ডের চিকিৎসকেরা রয়েছেন তাঁর সঙ্গে।

    বুধবার আফগানিস্তানের বিরুদ্ধে ভারতের দ্বিতীয় ম্যাচ। সেই ম্যাচে খেলতে পারবেন না শুভমন। শনিবার পাকিস্তানের বিরুদ্ধেও তাঁর খেলা অনিশ্চিত। আমদাবাদ শুভমনের অন্যতম পছন্দের মাঠ। আইপিএলে গুজরাত টাইটান্সের হয়ে এই মাঠেই খেলেন তিনি। রানও পেয়েছেন এই মাঠে। বিশ্বকাপে সেই মাঠে পাকিস্তানের বিরুদ্ধে খেলার সুযোগ ছিল শুভমনের কাছে। কিন্তু অসুস্থ থাকায় সেই ম্যাচ খেলা তাঁর পক্ষে অসম্ভব বলেই ধরে নেওয়া হচ্ছে।

    অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শুভমন না খেলায় রোহিত শর্মার সঙ্গে ওপেন করেছিলেন ঈশান কিশন। কিন্তু তিনি কোনও রান করতে পারেননি। আফগানিস্তান ম্যাচে আরও একটি সুযোগ পাবেন ঈশান। তবে ভারতীয় দল চাইবে শুভমন দ্রুত সুস্থ হয়ে দলে ফিরুন। হাসপাতাল থেকে ছাড়া পাওয়ায় কিছুটা স্বস্তি পাবেন রোহিতেরা।

  • Link to this news (আনন্দবাজার)