• ?আমি প্রেসিডেন্ট থাকলে ইজরায়েলে যুদ্ধ হতো না?, বাইডেনকে তোপ ট্রাম্পের
    প্রতিদিন | ১০ অক্টোবর ২০২৩
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রেসিডেন্ট পদে রয়েছেন জো বাইডেন (Joe Biden), সেই জন্যই ইজরায়েলের উপর ভয়াবহ হামলা চালিয়েছে হামাস (Hamas) জঙ্গিরা। তিনি থাকলে কোনও সমস্যা হতো না। এমনটাই বার্তা দিলেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (Donald Trump)। প্রেসিডেন্ট পদে তাঁর সময়কালে শান্তি বজায় ছিল। কিন্তু এখন চারদিকে কেবলই সমস্যা, এমনটাই দাবি ট্রাম্পের। প্রসঙ্গত, ইজরায়েলে (Israel) হামাসের হামলায় ইতিমধ্যেই ১১ জন মার্কিন নাগরিকের মৃত্যুর খবর মিলেছে। জঙ্গিদের হাতে পণবন্দিও রয়েছেন অনেকে।

    শনিবার থেকে ইজরায়েলের উপর হামলা চালাচ্ছে হামাস। পালটা সামরিক আক্রমণ করছে বেঞ্জামিন নেয়ানিয়াহুর দেশও। গোটা বিশ্ব এই হামলার কারণে উদ্বিগ্ন। এহেন পরিস্থিতিতে নির্বাচনী প্রচারে গিয়ে বাইডেনকে একহাত নেন ট্রাম্প। সাফ বলেন, ?ইজরায়েলে যা হচ্ছে তা অবর্ণনীয়। ছোট বাচ্চাদের নৃশংসভাবে খুন করা হচ্ছে। আপনাদের কোনও ধারণা আছে জো বাইডেন কী করেছেন? আমি যদি প্রেসিডেন্ট থাকতাম তাহলে এই ঘটনা ঘটতই না।? 

    প্রসঙ্গত, বাইডেন প্রশাসনের বিরুদ্ধে বিস্ফোরক কয়েকটি রিপোর্ট প্রকাশ্যে এসেছে। সেখানে দাবি করা হয়েছে, ইরানের জন্য বিশেষ তহবিল গড়েছে মার্কিন প্রশাসন। তবে কোন খাতে এই তহবিল খরচ হবে তা জানা নেই। অন্যদিকে, হামাসকে আর্থিক সাহায্য করার অভিযোগ উঠেছে ইরানের বিরুদ্ধে। এই দুই কারণ মিলিয়েই বাইডেনকে বিঁধেছেন ট্রাম্প।

    ভোট প্রচারে গিয়ে ট্রাম্প বলেন, ?আমি যখন আমেরিকার প্রেসিডেন্ট ছিলাম তখন শক্তি প্রদর্শন করে হলেও শান্তি বজায় ছিল। কিন্তু এখন চারদিকে খালি সমস্যা। ইজরায়েলে যেভাবে অনাচার চলছে, আমি প্রেসিডেন্ট থাকলে সেসব কিছুতেই হতো না।? প্রসঙ্গত, হামাস-ইজরায়েল সংঘর্ষে ব্যাপক ক্ষতির মুখে পড়েছে আমেরিকা। তবে ইজরায়েলি সেনার সাহায্য করতে রণতরী ও যুদ্ধবিমান পাঠাচ্ছে বাইডেন প্রশাসন।
  • Link to this news (প্রতিদিন)