• “আপনারাই ফিল্ড কম্যান্ডার”, করোনা যুদ্ধে জেলাশাসকদের প্রশংসায় পঞ্চমুখ মোদী
    ইন্ডিয়ান এক্সপ্রেস, 18 May 2021
  • মঙ্গলবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী করোনা মোকাবিলা নিয়ে জেলাশাসকদের সঙ্গে ভার্চুয়াল বৈঠক করলেন। আরও তৎপরতার সঙ্গে কাজ করার পরামর্শ দেওয়ার পাশাপাশি গ্রামীণ এলাকায় কোভিড সচেতনতা বৃদ্ধির উপর জোর দেওয়ার কথা বলেন মোদী। করোনা যুদ্ধে যেভাবে জেলাশাসকরা দিনরাত এক করে কাজ করছেন তার ভূয়সী প্রশংসা করেন প্রধানমন্ত্রী। বলেন, করোনা যুদ্ধে তাঁরাই আসল ফিল্ড কম্যান্ডার।

    এদিন মোদী বলেন, “প্রত্যেক জেলায় তার নিজস্ব সমস্যা, বাধা বিপত্তি রয়েছে। আর আমাদের এই অতিমারী শেষ করাই লক্ষ্য। এই যুদ্ধে আপনারা প্রত্যেকেই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। আপনারাই ফিল্ড কম্যান্ডার। আমাদের একটাই অস্ত্র, সেটা হল টেস্টিংয়ে আরও আগ্রাসন, স্থানীয় কনটেনমেল্ট জোনে নজরদারি এবং সাধারণ মানুষকে প্রকৃত তথ্য দেওয়া। একইসঙ্গে চিকিৎসা সামগ্রীর বেআইনি মজুত এবং কালোবাজারি রুখতে হবে।”

    এদিন ভারতের নটি রাজ্যের জেলাশাসকের সঙ্গে কথা বলেন মোদী। ৪৬টি জেলার প্রশাসক এদিন ছিলেন বৈঠকে। এদিন প্রশাসকদের তিনি নিজেদের অভিজ্ঞতা এবং তথ্যতালাশ ভাগ করে নিতে বলেন। করোনা মোকাবিলায় কী কী সমস্যার সম্মুখীন হতে হয়েছে এবং নীতিগত ভাবে কোনও পরিবর্তন আনার হলে সেটাও নির্দ্বিধায় জানাতে বলেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, “যখন আপনার জেলা কোভিড যুদ্ধে সফল হচ্ছে, মনে রাখবেন সেটা গোটা দেশের জয়। ঠিক আপনার জেলা যখন হারছে, সেই হার গোটা দেশের।”

    এদিন টিকাকরণ নিয়েও বলেন প্রধানমন্ত্রী। জানান, টিকাকরণ নিয়ে সচেতনতা বাড়ানো এবং গুজব ভাঙা প্রয়োজন। তিনি জানিয়েছেন, সরকার নিরন্তর কাজ করছে ভ্যাকসিন সরবরাহ বাড়ানোর জন্য। ১৫ দিন আগে থেকেই টিকার ডোজ রাজ্যগুলিকে পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে সরকারের তরফে।
  • Link to News (ইন্ডিয়ান এক্সপ্রেস)